গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের নতুন শিক্ষার্থীদের অরিয়েন্টেশন

বুধবার গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের ২০তম ব্যাচের নবাগত শিক্ষার্থীদের অরিয়েন্টেশন অনুষ্ঠান গণ বিশ্ববিদ্যালয়ের সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মেসবাহউদ্দিন আহমেদের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে রেজিস্ট্রার মো: দেলোয়ার হোসেন, প্রবীণ চিকিৎসক মেডিসিন বিভাগের প্রধান ড. এস. এ. হাফিজ, স্বাস্থ্য ও চিকিৎসা বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক আশরাফ উল করিম খান, প্রাণ রসায়ন বিভাগের প্রধান ডা. ফরিদা আদিব খান, ফিজিওলজী বিভাগের প্রধান ডা. মুনজিবা সামস প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. লায়লা পারভীন বানু।

অরিয়েন্টেশন অনুষ্ঠানে বক্তাগণ শিক্ষার্থীদের আগামী দিনের চিকিৎসক হিসেবে আখ্যায়িত করে দেশ, মানুষ ও জাতির প্রতি তাদের কর্তব্যের কথা স্মরণ করিয়ে দেন এবং মহান এই পেশায় সেবার মনোভাব নিয়ে যতটা সম্ভব গ্রামীণ জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবায় নিজেকে সম্পৃক্ত রাখার পরামর্শ দেন।

উল্লেখ্য গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের ব্যতিক্রমী শিক্ষা পদ্ধতির অংশ হিসাবে অরিয়েন্টেশনের পর মেডিকেল কলেজের নবীন শিক্ষার্থীরা একমাস গ্রামের প্রত্যন্ত অঞ্চলে অবস্থান করে সেখানকার সাধারণ মানুষের স্বাস্থ্য সমস্যা, তার প্রতিকার ও অন্যান্য বিষয়ে প্রত্যক্ষ অভিজ্ঞতা অর্জন করবে।



মন্তব্য চালু নেই