গণবিশ্ববিদ্যালয়ে মুক্তিযুদ্ধভিত্তিক চলচিত্র প্রদর্শিত

বিধান মুখার্জী : সোমবার (১৬ই জানুয়ারী) ১টায় সাভারস্থ গণস্বাস্থ্য কেন্দ্রের পিএইচএ মিলনায়তনে গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (গবিসাস) আয়োজিত অফ ট্র্যাক মিউজিক ক্যাফে পরিবেশিত ‘গণবিশ্ববিদ্যালয় ফিল্ম ফেস্ট-২০১৭’-এ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের শুভ উদ্ভোধন ঘোষণা করেন এবং তিনি আরও বলেন –“তার সাথে সাথে সর্বস্তরের মানুষকে শিক্ষিত করতে হবে এবং সেই প্রচেষ্টার প্রকৃষ্ট উদাহরণ গণ বিশ্ববিদ্যালয়।”

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বাংলানিউজের স্পেশাল করেসপন্ডেন্ট জাহিদুর রহমান, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ দেলোয়ার হোসেন, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানসহ শিক্ষকগণ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিল ও তিন পর্বের প্রদর্শনীতে সকাল ১০টায় নবীনগরের বস্তি সমূহের সুবিধাবঞ্চিত শিশুদের স্কুল ‘অ আ ক খ’ এবং গণস্বাস্থ্য কেন্দ্রে অবস্থিত সরকারিপ্রাথমিক বিদ্যালয় ‘গণ পাঠশালা’-এর প্রায় ২৫০ শিক্ষার্থীদের অফ ট্র্যাক মিউজিক ক্যাফের সৌজন্যে বিনামূল্যে মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র ‘আমার বন্ধু রাশেদ’ দেখানো হয়েছে। পরবর্তীতে দুপুর ২:৩০মিনিটে ‘গেরিলা’ ও সন্ধ্যা ৫:৩০ মিনিটে ‘মনপুরা’ প্রদর্শিত হয়েছে এবং যা শিক্ষার্থীদের পাশাপাশি সর্বসাধারণের জন্য উন্মুক্ত ছিল।

এছাড়াও উপস্থিত ছিল দীপঙ্কর দীপন পরিচালিত ঢাকা অ্যাটাক টিমের শিল্পীরা এবং ঢাকা অ্যাটাকের পরিচালক দীপঙ্কর দীপনের হাতে গবিসাসের পক্ষ থেকে সম্মাননা স্মারক তুলে দেন রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান মোঃ ফজলুল হক।

অনুষ্ঠানে গবিসাসের পক্ষ থেকে টাইটেল স্পন্সর অফ ট্র্যাকের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ শফিকুল ইসলাম তুহিনকে ডাঃ এনাম ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ডাঃ এনামকে সম্মাননা স্মারক তুলে দেন। অনুষ্ঠানে উপস্থিত স্কুলের শিক্ষার্থীদের সাথে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একসাথে উৎসবমুখর পরিবেশে স্থানীয় জনগণের উপস্থিতি ছিল লক্ষ্য করার মত।

এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও অফ ট্র্যাকের চেয়ারম্যান পৃথক পৃথক বক্তব্যে গবিসাসের এমন আয়োজনকে স্বাগত ও শুভেচ্ছা জানান।

এ বিষয়ে আশুলিয়া থানা ছাত্রলীগ সভাপতি এস.এ.শামীম এবং সাধারন সম্পাদক ফেরদৌস আহমেদ টিটু বলেন “এ ধরণের অনুষ্ঠান ঈদের চেয়ে বেশি আনন্দময় হয়। আর সকল স্তরের মানুষকে প্রথমত দেশপ্রেমে উদ্ভুদ্ধ করতে হবে সে জন্য এ ধরণের অনুষ্ঠান একটি যুগান্তকারী পদক্ষেপ। এর কোন বিকল্প নেই ।”

উল্লেখ্য, অনুষ্ঠানটির মিডিয়া পার্টনার ছিল ইত্তেফাক ও বাংলা ট্রিবিউন।



মন্তব্য চালু নেই