খোলামেলা দৃশ্যের জন্য নিষিদ্ধ ১০টি বাংলা সিনেমা

মানসিক চিত্ত বিনোদনের অন্যতম মাধ্যম হচ্ছে সিনেমা। কিন্তু এই সিনেমাই যদি অশ্লীলতাপূর্ণ পরিবেশের সৃষ্টি করে তাহলে তাঁর ক্ষতিকর দিকটাই সকলের নজরে আসে। অনেক বাংলা সিনেমাতেই অশ্লীলতার বেশ সাহসী দৃশ্য দেখা যায়। অভিনয়শিল্পীরাও সেসব দৃশ্যে অভিনয় করেন সাবলীলায়। তবে এমন অনেক সিনেমা রয়েছে যেগুলো তাঁর অশ্লীল দৃশ্যের জন্য নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

ছত্রাকঃ ২০১১ সালের ভারতীয় বাংলা সিনেমা ‘ছত্রাক’। এই সিনেমাটি বাংলার পাশাপাশি ইংরেজিতেও ডাবিং করা হয়। এই সিনেমাতে পাওলি দামের একটি ওরাল সেক্স দৃশ্য এমএমএস আকারে ফাঁস হওয়ায় বিতর্কের সৃষ্টি হয়।

বেডরুমঃ ২০১২ সালে তৈরি হয় ‘বেডরুম’ সিনেমাটি। পরিচালক মৈনাক ভৌমিক। সিনেমাতে আবির চট্টোপাধ্যায়, রুদ্রনীল ঘোষ, উষসী, পার্নো মিত্র, পাওলি দাম, রাহুল, তনুশ্রী, অনুব্রত প্রমুখ অভিনয় করেছেন।

বিবরঃ ২০০৬ সালে তৈরি হয় সিনেমাটি। সিনেমাতে অভিনয় করেছেন তন্নিষ্ঠা চট্টোপাধ্যায় ও সুব্রত দত্ত।

গাণ্ডুঃ ২০১০ সালে সিনেমাটি মুক্তি পায়। সিনেমাটির কনসেপ্ট সাদা-কালো। সিনেমাটিতে অভিনয় করেছেন রি ও অনুব্রত। যৌনতা, নগ্নতা কী নেই এই সিনেমাতে। এই সিনেমা নিয়ে বিতর্কও রয়েছে বেশ খোলামেলাভাবে।

আমি ও আমার গার্লফ্রেন্ডসঃ ২০১৩ সালে মুক্তি পায় সিনেমাটি। এটিও পরিচালনা করেন মৈনাক ভৌমিক। এতে অভিনয় করেন রাইমা সেন, স্বস্তিকা মুখোপাধ্যায়, পার্নো মিত্র, বিক্রম চট্টোপাধ্যায়, অনুব্রত বসু ও বিশ্বনাথ বসু প্রমুখ।

ও হেনরিঃ ২০১৩ সালে মুক্তি পেয়েছিল এই সিনেমা। এতে অভিনয় করেছেন লকেট চক্রবর্তী।

নাগরদোলাঃ ২০০৫ সালে এই সিনেমাটি নির্মিত হয়। এতে অভিনয় করেছেন রূপা গঙ্গোপাধ্যায়।

কসমিক সেক্সঃ ২০১৪ সালে এই সিনেমাটি মুক্তি পায়। নামেই বোঝা যাচ্ছে সিনেমার বিষয়বস্তু। এতে অভিনয় করেছেন রি।

অন্দরমহলঃ ২০০৫ সালে মুক্তি পায় ঋতুপর্ণ ঘোষের এই সিনেমাটি। এতে অভিনয় করেন সোহা আলি খান, জ্যাকি শ্রফ, অভিষেক বচ্চন, রূপা গঙ্গোপাধ্যায় প্রমুখ।

তৃষ্ণাঃ ২০০৯ সালে সিনেমাটি মুক্তি পায়। পরিচালনা করেছেন প্রীতম জালান। এতে অভিনয় করেছেন ঋতুপর্ণা সেনগুপ্ত এবং অংশুমান গুপ্ত।



মন্তব্য চালু নেই