‘খালেদা হাওয়ার নেত্রী, বিএনপি হাওয়ার দল’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাওয়ার নেত্রী ও সংগঠনটিকে হাওয়ার দল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম। তিনি বলেন, ‘খালেদা জিয়ার একটি হাওয়া ভবন ছিল, তা এখন নেই। এখন তিনি নিজেই হাওয়ার নেত্রী হয়ে গেছেন। আর বিএনপি এখন হাওয়ার দলে পরিণত হয়েছে। এটা হাওয়ার বিবৃতির দল, দল হাওয়া হয়ে যাওয়ায় সবাই আন্ডারগ্রাউন্ডে চলে গেছে।’

জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে মঙ্গলবার দুপুরে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের আয়োজনে আলোচনা সভা ও ক্রীড়াসামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, হরতাল এখন প্রহসনে পরিণত হয়েছে। সবকিছু স্বাভাবিক হয়ে গেছে। কারণ মানুষ ভয়কে জয় করে কাজ করছে। দুর্নীতির মামলা থেকে বাঁচার ও যুদ্ধাপরাধীদের বাঁচানোর এ হরতালে মানুষের সমর্থন থাকতে পারে না। হরতালে কেবল জ্বালাও পোড়াওয়ের কারণে শিশুদের স্কুলে যাওয়া ও পরীক্ষা বিঘ্ন হচ্ছে।

তিনি বলেন, খালেদার লজ্জা হওয়া উচিত। আপনি কেন হরতাল ডাকছেন? আপনার ডাকে একটা দোকানও বন্ধ থাকে না। আপনাকে যারা বুদ্ধি দিচ্ছে তারা আপনাকে ও আপনার দলকে ডুবাবে। জয়-পরাজয়ে লজ্জার কিছু নেই, নিজে সিদ্ধান্ত নিয়ে এ সব বন্ধ করুন।

আওয়ামী লীগের এ নেতা খালেদার উদ্দেশে বলেন, দায়িত্বশীল নেত্রী হলে ভুল স্বীকার করে হরতাল প্রত্যাহার করুন। সুস্থ রাজনীতির মাধ্যমে আমাদের ভুলগুলোর প্রতিবাদ করুন। অন্যথায় জঙ্গি নেত্রী হয়ে আপনি নিঃশেষ হবেন, আপনার দল ধ্বংস হবে।

আয়োজক সংগঠনের মহাসচিব সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।



মন্তব্য চালু নেই