খালেদা জিয়া দেশকে নিরক্ষর রাখতে চায় : শিল্পমন্ত্রী আমু

আ’লীগ উপদেষ্টা মন্ডলীর সদস্য ও শিল্পমন্ত্রী আলহাজ্ব আমির হোসেন আমু বলেছেন, ১ জানুয়ারী সারাদেশে একযোগে প্রথম শ্রেণি থেকে ৯ম শ্রেণি পর্যন্ত বিনামূল্যে পাঠ্যবই বিতরণ করা হয়েছে। এতে ঈর্ষান্বিত হয়ে বেগম খালেধা জিয়া ৪ জানুয়ারী থেকে অবরোধের ডাক দেয়। ৪দলীয় জোট ক্ষমতায় থাকতে শিক্ষিতের হার ছিল ৪২%। আ’লীগ ক্ষমতায় এসে শিক্ষার মান বাড়িয়ে শিক্ষতের হার করেছেন ৬৮%। বেগম জিয়া চায় এদেশকে নিরক্ষর করতে।

সে জন্যই তিনি এসএসসি ও সমমানের পরীক্ষার দিনেও অবরোধ অব্যাহত রেখে হরতাল ঘোষণা করেন। তার নেতৃত্বাধীন ২০ দল হরতাল অবরোধের ডাক দিলে সাধারণ মানুষ তা উপেক্ষা করে রাস্তায় গাড়ি বের করে। যার কারণে তারা রাগান্বিত হয়ে পেট্রল বোমা হামলা করে নৃশংসভাবে তাঁদের মৃত্যুদন্ড দেয়। আমরা তার বিচার না করে জনসাধারণের কাছে বিচারের দায়দায়িত্ব ছেড়ে দিলাম।

ঝালকাঠি সদর উপজেলার পোনাবালিয়া ইউনিয়ন আ’লীগ সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। পোনাবালিয়া আফছার মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয় মাঠে শুক্রবার সকাল ১১ টায় এ সম্মেলন অনুষ্ঠিত হয়। সদর উপজেলা আ’লীগ সভাপতি ও ইউপি চেয়ারম্যান মুজিবুল হক আকন্দের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা আ’লীগ সহসভাপতি সিদ্দিকুর রহমান, সরদার শামসুল হক আক্কাস, ডাঃ লুৎফর রহমান, আঃ মন্নান মুন্সি, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, যুগ্ম সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান সুলতান হোসেন খান, জেলা কৃষকলীগ সভাপতি ও পিপি আব্দুল মন্নান রসুল, শহর সভাপতি লিয়াকত আলী তালুকদার।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মাহবুব হোসেন, সদর উপজেলা সাধারণ সম্পাদক কবির হোসেন আকন, জেলা যুবলীগ আহ্বায়ক ও সদর উপজেলা ভাইসচেয়ারম্যান লিয়াকত আলী খান, যুগ্ম আহ্বায়ক ও প্যানেল মেয়র রেজাউল করীম জাকির, হাবিবুর রহমান হাবিল, জেলা আ’লীগ উপদপ্তর সম্পাদক তরুণ কুমার কর্মকার, জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক জামাল হোসেন মিঠু প্রমুখ।



মন্তব্য চালু নেই