খালেদা ঘুঘু দেখেছেন ফাঁদ দেখেননি

সাবেক প্রধানমন্ত্রী ও ২০ দলীয় নেত্রী বেগম খালেদা জিয়া ঘুঘু দেখেছেন কিন্তু ফাঁদ দেখেননি বলে মন্তব্য করেছেন নৌমন্ত্রী শাজাহান খান।
মঙ্গলবার বিকেলে গাইবান্ধার পলাশবাড়ি উপজেলা সদরের এসএম পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত জনসভায় মন্ত্রী এ মন্তব্য করেন।
জামায়াত শিবিরের সঙ্গ ত্যাগ করার আহ্বান জানিয়ে বিএনপির চেয়ারপারসনকে উদ্দেশ করে মন্ত্রী বলেন, ‘একাত্তরের ঘাতকদের বাঁচাবার যতই চেষ্টা করেন না কেন তাতে কখনই সফলকাম হতে পারবেন না। যদি জামায়াত-শিবিরের সঙ্গ পরিত্যাগ না করেন তাহলে ঘুঘু দেখেছেন কিন্তু ফাঁদ দেখেননি। এবার আপনাকে ফাঁদ দেখানো হবে।’
এসময় মন্ত্রী মুক্তিযুদ্ধের সকল শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে বিএনপি-জামায়াত-শিবিরের নাশকতা আর সহিংসতার বিরুদ্ধে ঘরে ঘরে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।
সন্ত্রাস, নাশকতা ও পেট্রোলবোমা মেরে মানুষ হত্যার প্রতিবাদে আয়োজিত ওই জনসভায় নৌমন্ত্রী শাজাহান খান বলেন, ‘খালেদা জিয়া হচ্ছেন সেই দানব, যার প্রতিদিন রক্ত চাই। আর এ কারণেই তিনি হরতাল-অবরোধের নামে নির্বিচারে মানুষ হত্যা করে চলেছেন।’
নৌমন্ত্রী একাত্তরের স্বাধীনতা যুদ্ধের বিষয় উল্লেখ করে বলেন, ‘পাকিস্তানিদের লেজুড়বৃত্তি করে যেভাবে জামায়াত-শিবির একাত্তরে এদেশের মানুষকে হত্যা করেছে, ঠিক সেই বর্বর পাকিস্তানি কায়দায় তারা আবারো এদেশে হত্যা, সহিংসতা, নাশকতা অব্যাহত রেখেছে।’
শাজাহান খান বলেন, ‘কোনো মুসলমান অন্য একজন মুসলমানকে হত্যা করতে পারে না। সুতরাং যেভাবে মুসলমানদের পেট্রোলবোমা ছুড়ে পুড়িয়ে মারা হচ্ছে, তা থেকেই প্রমাণিত হয় জামায়াত-শিবির যারা করছে তারা প্রকৃত মুসলমান নাও হতে পারে।’
পলাশবাড়ি উপজেলা ১৪ দল ও পরিবহন মালিক শ্রমিক ইউনিয়নের উদ্যোগে অনুষ্ঠিত জনসভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি তোফাজ্জল হোসেন সরকার।
অন্যদের মধ্যে বক্তব্য দেন- স্থানীয় সরকার ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, পলাশবাড়ি-সাদুল্যাপুর উপজেলার সংসদ সদস্য ডা. ইউনুস আলী সরকার, গোবিন্দগঞ্জের সংসদ সদস্য অধ্যক্ষ আবুল কালাম আজাদ, বাংলাদেশ মোটরমালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী।
স্থানীয় নেতাদের মধ্যে বক্তব্য দেন- জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সৈয়দ-শামস-উল আলম হিরু, সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, যুগ্ম সম্পাদক মোজাম্মেল হক মণ্ডল, জেলা ন্যাপের সভাপতি লুৎফর রহমান রঞ্জু, জেলা জাসদের সাধারণ সম্পাদক গোলাম মারুফ মনা, পলাশবাড়ি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বক্কর প্রধান, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ প্রমুখ।



মন্তব্য চালু নেই