খালেদার সঙ্গে ড্যানিশ মন্ত্রীর সাক্ষাৎ

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছেন সফররত ডেনমার্কের বাণিজ্য ও উন্নয়ন সহায়তামন্ত্রী মোনস ইয়েনসেন। এসময় ঢাকায় নিযুক্ত সেদেশের রাষ্ট্রদূতসহ চার সদস্যের একটি প্রতিনিধি দল তার সঙ্গে ছিল।

বৃহস্পতিবার রাত সোয়া ৮টায় প্রতিনিধি দলটি গুলশানে খালেদার কার্যালয়ে প্রবেশ করে রাত ৮টা ৫০ দিকে বেরিয়ে আসে। সাক্ষাৎকালে কী বিষয়ে কথা হয়েছে গণমাধ্যমে তা নিয়ে কোনো কথা বলেননি তারা।

তবে রাজনৈতিক দলগুলো জাতির বৃহত্তর স্বার্থে নিজেদের সমস্যা নিজেরাই সমাধান করবে বলে ডেনমার্কের দূতাবাস থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে আশা প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ১৯৭২ সালে বাংলাদেশকে একটি স্বাধীন দেশ হিসেবে স্বীকৃতি দেয় ডেনমার্ক। তখন থেকে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে ডেনমার্ক সহযোগিতা করে আসছে এবং এখনো করছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বাংলাদেশের উন্নয়নের জন্য এবং বেকারত্ব দূর করতে ড্যানিশ মিল্কসহ ৬০টিরও অধিক কোম্পানি কাজ করছে।

ডেনমার্ক বাংলাদেশের পুরোনো বন্ধু, ভবিষ্যতেও এ আন্তরিকতা অব্যাহত থাকবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

ইতঃপূর্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সংসদে বিরোধী দলের নেত্রী রওশন এরশাদের সঙ্গে সাক্ষাৎকালেও একই সংবাদ বিজ্ঞপ্তি পাঠানো হয়েছিল।

এদিকে খালেদা জিয়ার কার্যালয় সূত্রে জানা গেছে, বৈঠকে বাংলাদেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি, অর্থনৈতিক ও পোশাক শিল্প উন্নয়নের বিষয় নিয়ে আলোচনা হয়েছে।



মন্তব্য চালু নেই