গাড়িবহরে হামলা, পাল্টাপাল্টি মামলা

সাবেক প্রধানমন্ত্রী এবং বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়িবহরে বুধবার বাংলামটরে হামলার ঘটনায় রমনা থানায় অজ্ঞাতনামাদের বিরুদ্ধে পাল্টাপাল্টি দু’টি মামলা দায়ের করা হয়েছে।

রমনা থানার উপপুলিশ পরিদর্শক সাহেব আলী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বৃহস্পতিবার সকাল পৌঁনে ৯টার সময় মামলা দু’টি দায়ের করা হয়।

মামলা দু’টির নম্বর হলো ২৮ এবং ২৯। এর মধ্যে ২৮ নম্বর মামলার বাদী হয়েছেন বাবু হাসান।

অপর মামলার বাদী হয়েছেন সাবেক আইজিপি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল কাইয়ুম। মামলাটির এজাহারে অজ্ঞাতনামা ৪০ থেকে ৫০ জনকে আসামি করা হয়। এ মামলার এজাহারে বলা হয়, চুরির উদ্দেশ্যে গাড়িবহরে অস্ত্র-শস্ত্র সজ্জিত হয় গাড়িতে হামলা করা হয়। এই মামলাটির ধারাগুলো হলো- ১৪৭, ১৪৮, ৩২৩, ৩২৫, ৩০৭, ৩৭৯ ও ৪২৭।

প্রসঙ্গত, বৃহস্পতিবার পঞ্চম দিনের মতো ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে দলীয় সমর্থীদের পক্ষে প্রচারণায় নেমে তৃতীয়বারের মতো হামলার শিকার হন বিএনপি চেয়ারপারশন বেগম খালেদা জিয়া।

সোমবার রাজধানীর কাওরান বাজার ও মঙ্গলবার ফকিরাপুলে হামলার পর বুধবার বাংলামটরে হামলার শিকার হন তিনি। এ সময় তাকে লক্ষ্য করে একটি গুলি ছোঁড়া হয় বলে অভিযোগ। হামলায় তার দুই নিরাপত্তা রক্ষীও (সিএসএফ) আহত হন।

নিরাপত্তা রক্ষী ইউসুফ উদ্দিন লিটন ও নবী ঘটনার পর এ তথ্য জানান। তারা বলেছেন, ওরা (হামলাকারীরা) হঠাৎ করেই রড ও ফ্যানের রড নিয়ে আমাদের ওপর হামলা চালায়। পরে ম্যাডামকে লক্ষ্য করে বেশ কয়েকটি গুলি করে। একটি গুলি ম্যাডামের চেয়ারের পাশের জানালায় এসে লাগে। তাকে বহনকারী গাড়িটি বুলেটপ্রুপ। তাই গুলি তার গায়ে লাগেনি।



মন্তব্য চালু নেই