খালেদার গাড়িতে গুলির ও রক্তের দাগ

কারওয়ান বাজারে হামলার সময় খালেদা জিয়ার গাড়িতে গুলিও ছোড়া হয়েছিল বলে দাবি করেছেন তার নিরাপত্তা উপদেষ্টা ফজলে এলাহী আকবর।

সোমবার বিকালে হামলার পর প্রচার চালিয়ে রাতে বিএনপি চেয়ারপারসন বাসায় ফিরলে তার উপদেষ্টা গাড়িতে একটি দাগ দেখিয়ে সাংবাদিকদের বলেন, “গ্লাস বুলেট প্রুফ হওয়ায় গুলি ঢোকেনি।”

তিনি যে স্থানটিতে দাগ দেখিয়েছেন, চালকের পেছনে গাড়ির ওই কাচের সঙ্গে বসা ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান। অন্য পাশের সিটে ছিলেন খালেদা জিয়া।

খালেদা জিয়ার গাড়ির সামনে বসা ছিলেন তার বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস। তিনি সাংবাদিকদের বলেন, “ম্যাডামকে লক্ষ্য করেই বুলেট ছোড়া হয়েছে। ওই সময়ে তিনি গাড়িতে ছিলেন।”

অবসরপ্রাপ্ত মেজর জেনারেল ফজলে এলাহী আকবর বলেন, “দেখুন গাড়ির গ্লাসটি বুলেট প্রুফ থাকার কারণে তিনি (খালেদা জিয়া) বেঁচে গেছেন।

“বাইরের দিকের গ্লাসে বুলেটের আঘাতের চিহ্নটি বড়। খুব কাছ থেকে এই বুলেট ছোড়া হয়েছে। মোস্ট লাইকলি পয়েন্ট টু টু পিস্তলের বুলেট।”

হামলায় ইটের আঘাতে খালেদার নিশান গাড়িটির কাচেও চিড় ধরেছে।

হামলায় আহতদের দেখতে ইউনাইটেড হাসপাতাল হয়ে রাত পৌনে ১০টার দিকে বাসায় ফেরার পর ফজলে এলাহী গাড়িটি সাংবাদিকদের দেখান।

খালেদার বাসায় তাবিথ

খালেদা জিয়া বাসায় ফেরার পর রাত পৌনে ১১টার দিকে তার সঙ্গে দেখা করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল।

তাবিথের সঙ্গে তার ভাই তাফসির আউয়াল ও মহিলা দলের নেত্রী জেবা খানও ছিলেন।

তাবিথের পক্ষে প্রচার চালাতে গিয়ে কারওয়ান বাজারে হামলার মুখে পড়েছিলেন খালেদা।

রাতে ছোট ভাই শামীম এস্কান্দর ও তার স্ত্রী কানিজ ফাতেমাও খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন।



মন্তব্য চালু নেই