‘খালেদার অবস্থান আজিমপুরের কবরস্থানের মতো’

‘খালেদা জিয়ার অবস্থান আজিমপুরের কবরস্থানের মতো’— এমন অভিমত ব্যক্ত করে রেলপথমন্ত্রী মো. মুজিবুল হক বলেছেন, ‘রাজনীতির নামে বিশৃঙ্খলা, নাশকতা ও বাসে পেট্রোলবোমা মেরে সাধারণ মানুষ হত্যা করা কোনো রাজনীতি নয়। এটা সন্ত্রাস ও জঙ্গীবাদ।’

‘বিএনপি ও জামায়াত দেশের উন্নয়নের অন্তরায়’ উল্লেখ করে তিনি আরও বলেন, ‘খালেদা জিয়া ঘরে বসে মানুষ হত্যার নির্দেশ দেন। পাকিস্তানের প্রতি খালেদা জিয়ার ভালবাসার জন্য আজ তারা অবরোধের নামে বাসে ও ট্রেনে পেট্রোলবোমা মেরে সাধারণ মানুষ হত্যা করছে।’

নীলফামারীর ডোমার উপজেলার চিলাহাটি রেলস্টেশনে বুধবার দুপুরে আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস ট্রেনের চিলাহাটি থেকে ঢাকা চলাচলের আনুষ্ঠানিক উদ্বোধন করেন মন্ত্রী। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

রেলের অতিরিক্ত সচিব কমলকৃষ্ণ ভট্টাচার্যের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন— নীলফামারী-২ আসনের সংসদ সদস্য সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, সংসদ সদস্য নুরল ইসলাম সুজন, আফতাব উদ্দিন সরকার। আরও বক্তব্য রাখেন— রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক আব্দুল আউয়াল ভূঁইয়া, উপজেলা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, নীলফামারী জেলা প্রশাসক মো. জাকীর হোসেন ও রেলওয়ের মহাপরিচালক মো. আমজাদ হোসেন।

নীলফামারী জেলা পরিষদ প্রশাসক এ্যাডভোকেট মমতাজুল হক, জেলা আওয়ামী লীগের সভাপতি মেয়র দেওয়ান কামাল আহম্মেদ ও ডোমার উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক খায়রুল আলম বাবুল প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

রেলমন্ত্রী বলেন, হরতাল অবরোধের নামে বিএনপি ও জামায়াত জোট যাতে নাশকতা করতে না পারে সে জন্য সকলকে এগিয়ে আসতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, খালেদা জিয়া দেশ ধ্বংসে মেতে উঠেছেন। তিনি বিশেষ ঘরে বসে মানুষ হত্যার নির্দেশ দেন। অন্যদিকে বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা উন্নয়নে বিশ্বাসী। তিনি সাধারণ মানুষের জন্য চিন্তা করেন বলেই আজ চিলাহাটি থেকে নীলসাগর ট্রেন চালু সম্ভব হয়েছে।

তিনি অভিযোগ করেন, বিএনপির আমলে মানুষ খেতে না পেয়ে আত্মহত্যা পথ বেছে নিয়েছিল। আজ দেশের কোনো মানুষ না খেয়ে থাকে না।

বর্তমান সরকারের সফলতার বিভিন্ন দিক তুলে ধরে আসাদুজ্জামান নূর বলেন, দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর শিক্ষার্থীদের মধ্যে প্রায় ৩৩ কোটি বই বিনামূল্যে বিতরণ করা হয়েছে। ২০২১ সালের মধ্যে দেশকে মধ্যবর্তী আয়ের দেশে নিয়ে যাওয়ার পরিকল্পনা নিয়ে বর্তমান সরকার এগিয়ে চলছে।

বর্তমান সরকারের উন্নয়নের ধারা বজায় রাখতে বিরোধী অপশক্তিকে প্রতিহত করতে সকলের প্রতি আহ্বান জানান তিনি।



মন্তব্য চালু নেই