খালেদাকে স্মৃতিসৌধে যাওয়ার পরামর্শ নেতাদের

২৬ মার্চ স্বাধীনতা দিবসে স্মৃতিসৌধ ও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে যাওয়ার জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে পরামর্শ দিয়েছেন দলটির শীর্ষস্থানীয় নেতা, রাজনৈতিক বুদ্ধিজীবী ও আইনজীবীরা।

খালেদা জিয়ার গুলশানস্থ রাজনৈতিক কার্যালয়ের একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

কার্যালয় সূত্রে জানা গেছে, গত কয়েকদিনে বিএনপিপন্থি রাজনৈতিকবোদ্ধা ও আইনজীবীরা বেগম খালেদা জিয়ার সঙ্গে একাধিক বৈঠক করেছেন। বৈঠকগুলোতে দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি ও খালেদা জিয়ার স্মৃতিসৌধে যাওয়ার বিষয়টিকেই প্রাধান্য দেয়া হয়েছে। ওইদিন বিএনপির চলমান আন্দোলন হরতাল-অবরোধও প্রত্যাহার করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির শীর্ষস্থানীয় বেশ কয়েকজন নেতা বলেন, বিএনপি মুক্তিযোদ্ধার দল এবং স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন এই দলেরই প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। এসব বিষয় মাথায় রেখে বেগম খালেদা জিয়াকে আমরা স্মৃতিসৌধে যাওয়ার পরামর্শ দিয়েছি। তবে স্মৃতিসৌধে যাবেন কি না, তা তিনি নিজেই সিদ্ধান্ত নেবেন।

উল্লেখ্য, গত ৩ জানুয়ারি রাত থেকে নিজের গুলশান কার্যালয়ে অবস্থান করছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। সেখান থেকে ৫ জানুয়ারি বের হওয়ার চেষ্টা করে ব্যর্থ হলে অনির্দিষ্টকালের জন্য অবরোধ কর্মসূচি ঘোষণা করেন তিনি। যা এখনো অব্যহত। অবরোধের পাশাপাশি চলছে হরতাল কর্মসূচিও।

এ কর্মসূচিতে বিভিন্ন স্থানে সহিংসতায় শতাধিক প্রাণহানী, বিশ্ব ইজতেমা, মাধ্যমিক পরীক্ষা এবং খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর মৃত্যুও বিএনপির এক দফা দাবির চলমান চিড় ধরাতে পারেনি। সরকার পদত্যাগ না করা পর্যন্ত কার্যালয়েই থাকতে চান তিনি।

তিনি মনে করেন, কার্যালয় থেকে বের হলে দলীয় কার্যালয়ের মতো তার রাজনৈতিক কার্যালয়ের অবস্থাও ‘ভূতুড়ে’ হয়ে যেতে পারে। আর সে কারণেই গত ২১ ফেব্রুয়ারি নিজ দলের সঙ্গে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে যাননি খালেদা।



মন্তব্য চালু নেই