খালেদাকে গ্রেফতার না করে সরকারের উপায় নেই : মায়া

ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং দুর্যোগ ও ব্যবস্থাপনামন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেফতার না করে সরকারের আর উপায় নেই।

বুধবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে হরতাল-অবরোধ বিরোধী সমাবেশে তিনি একথা বলেন। সম্মিলিত আওয়ামী সমর্থক জোট এর আয়োজন করে।

মায়া বলেন, ‘আজকে আর কি বলব। কথা তো একটাই। খালেদা জিয়াকে গ্রেফতার করতে হবে। শেষ সময় চলে এসেছে। এখন আর তাকে গ্রেফতার না করে সরকারের উপায় নেই। কারণ এটা জনগণের দাবি। এটা সময়ের দাবি।’
‘কারণ খালেদা জিয়ার শুধু হাত না, পা থেকে মাথা পর্যন্ত রক্তে রঞ্জিত হয়ে গেছে। লাশ আর লাশ। শিশুও তার হাত থেকে রক্ষা পায় না। মা-বোনেরাও রেহাই পায় না। স্কুলের শিক্ষকরা রেহাই পায় না।

মায়া আরো বলেন, এতিমের টাকা চুরির মামলা, একুশে গ্রেনেড হামলার মামলা। এই মামলাগুলো তার মাথার ওপর ঝুলছে। সবগুলো মামলাই সাজাপ্রাপ্তির অপেক্ষায় রয়েছে। এ থেকে বাঁচার একমাত্র উপায় যেন তেনভাবে তাকে মানুষ হত্যা করে ক্ষমতায় যেতে হবে। আর যুদ্ধাপরাধীদের তাকে বাঁচাতেই হবে। কারণ তাদেরকে বাচাঁতে না পারলে বোমা মারবে কে?কারণ বোমা মারার কারিগর হল খালেদা জিয়া আর জামায়াতের নেতা-কর্মীরা।’

মায়া আরও বলেন, এই দিনগুলো আর বেশীদিন চলতে দেওয়া না। এখন খালেদা জিয়াকে আইনের সম্মুখীন হতে হবেই। জনগণ আজকে সরকারের কাছে জবাবদিহি চাচ্ছে। কেন তাকে গ্রেফতার করা হচ্ছে না। কি এমন জিনিসটা। মানুষ হত্যা করবে। প্রতিদিনি হরতাল-অবরোধের নামে দেশের হাজার হাজার সম্পদ নষ্ট করছে। অর্থনীতি দুর্বল করার চেষ্টা করছে। এখন তো আর তাকে বাইরে রাখা যায় না। তাকে শ্রীঘরে নিয়ে যেতেই হবে বলে দাবি করেন আওয়ামী লীগ নেতা।

অবরোধ-হরতালের হুকুমের আসামি হিসেবে বিএনপি প্রধানের দৃষ্টান্তমূলক শাস্তি দেয়ার জন্যই সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

ঢাকাবাসীকে অভিনন্দন এবং নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়ে মায়া বলেন, একটা দুইটা করে দুষ্কৃতকারী ধরুন। পুলিশে কাছে দেন। আর পুলিশের কাছ থেকে পুরস্কার নিয়ে যান।

সমাবেশ শেষে একটি হরতালবিরোধী মিছিল করে সংগঠনের নেতা-কর্মীরা। মিছিলটি বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেট হয়ে জিরোপয়েন্ট প্রদক্ষিণ করে এভিনিউয়ে এসে শেষ হয়।

সম্মিলিত আওয়ামী সমর্থক জোটের চেয়ারম্যান এবং ঢাকা মহানগর আওয়ামী লীগের প্রচার প্রকাশনা সম্পাদক আবদুল হক সবুজের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজ, যুগ্ম সাধারণ সম্পাদক ও খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, আওলাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, দফতর সম্পাদক সহিদুল ইসলাম মিলন প্রমুখ।



মন্তব্য চালু নেই