খসরুসহ বিএনপির ৭ নেতাকর্মীর আগাম জামিন

চট্টগ্রাম নগরীতে ৫ জানুয়ারি বিএনপির সমাবেশকে কেন্দ্র করে পুলিশের দায়ে করা সহিংসতার মামলায় মামলায় উচ্চ আদালত থেকে চার সপ্তাহের আগাম জামিন পেয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ সাত বিএনপি নেতকর্মী।

রোববার হাইকোর্টের বিচারপতি সৈয়দ এবি মাহমুদুল হক ও কেশেফা হোসেনের দ্বৈথ বেঞ্চ এ আদেশ দেন।

আমীর খসরু ছাড়া জামিন পাওয়া অন্যরা হলেন- চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সভাপতি ও সাবেক বন ও পরিবেশ প্রতিমন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী, নগর বিএনপির সহসভাপতি আবু সুফিয়ান, শামসুল আলম, সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, আমীর খসরুর ব্যক্তিগত সহকারী মো. সেলিম ও শাহাদাতের ব্যক্তিগত সহকারী মারুফুল হক চৌধুরী।

বিষয়টি নিশ্চিত করে অ্যাডভোকেট এজে মাহমুদ আলী বলেন, ‘চট্টগ্রামের কোতোয়ালি থানায় পুলিশের করা সহিংসতার মামলায় বিএনপি নেতারা আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন। আদালত আগামী চার সপ্তাহের জন্য তাদের জামিন মঞ্জুর করে এ সময়ের মধ্যে নিম্ন আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন।’

গত ৫ জানুয়ারি গভীর রাতে বিএনপি-পুলিশ সংঘর্ষের ঘটনায় কোতোয়ালি থানার এসআই একরাম উল্লাহ বাদী হয়ে পুলিশের ওপর হামলা, অগ্নিসংযোগ, ভাঙচুর, সন্ত্রাস বিরোধী ও বিস্ফোরক আইনে একটি মামলা করেন।

মামলায় নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী, সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন, উত্তর জেলার আহ্বায়ক আসলাম চৌধুরী, দক্ষিণ জেলার সহসভাপতি এনামুল হক এনামসহ তিনশ’ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত পাঁচশ’ জনকে আসামি করা হয়।

ওইদিন সন্ধ্যায় পুলিশ নগরীর কাজির দেউড়ি এলাকায় নাসিমন ভবনের বিএনপি দলীয় কার্যালয়ের আশেপাশের এলাকায় অভিযান চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহ্বায়ক আসলাম চৌধুরী ও দক্ষিণ জেলা বিএনপির সহসভাপতি এনামুল হক এনামসহ ২৯৭ নেতাকর্মীকে গ্রেপ্তারের পর জেলহাজতে পাঠিয়েছে আদালত।



মন্তব্য চালু নেই