ক্যারিয়ার নিয়ে দোটানায় মেহজাবিন

ক্যারিয়ার নিয়ে দোটানায় রয়েছেন লাক্সতারকা মেহজাবিন চৌধুরী। ছোটপর্দা না-কি বড়পর্দায় ক্যারিয়ার প্রতিষ্ঠিত করবেন তা নিয়ে সিদ্ধান্তহীনতায় ভুগছেন তিনি।

তার সমসাময়িক অনেক অভিনেত্রী ইতোমধ্যে চলচ্চিত্রের খাতায় নাম লিখিয়েছেন। এদের অনেকেই সফলও হয়েছেন। কিন্তু মেহজাবিন শত চেষ্টা করেও এখনো বড়পর্দায় সরব হতে পারেননি। বারবার তাকে হোঁচট খেতে হচ্ছে। এ নিয়ে অনেকটাই হতাশ তিনি। তবে তার বড়পর্দায় নিয়মিত হওয়া দীর্ঘদিনের স্বপ্ন।

এ প্রসঙ্গে মেহজাবিন জানান, রুপালি জগতের বাসিন্দা হওয়ার বাসনা নিয়েই তিনি মিডিয়ায় এসেছিলেন। কিন্তু সে স্বপ্ন এখনো পূরণ করতে পারেননি। অন্যদিকে বড়পর্দায় নিয়মিত হওয়ার আশায় ছোটপর্দার কাজও কমিয়ে দিয়েছেন। তাই দিনকে দিন তিনি মিডিয়া থেকে দূরে সরে যাচ্ছেন। গত এক মাসে তিন-চারটি খ- নাটকে অভিনয় করেছেন মাত্র। এগুলোর মধ্যে রয়েছে_ আলী সুজনের ‘যে ভুলের নেই সীমানা’, রুমান রুনির ‘মন পুতুলের গল্প’ এবং ইমরাউল রাফাতের ‘আনম্যারিড’। তা ছাড়া গত দুবছর ধরে ধারাবাহিক নাটক থেকে নিজেকে দূরে সরিয়ে রেখেছেন মেহজাবিন।

আগামীতেও তার ধারাবাহিক নাটকে অভিনয়ের ইচ্ছা নেই। এ প্রসঙ্গে মেহজাবিন বলেন, ‘দীর্ঘ ধারাবাহিকে অভিনয় করা খুবই বিরক্তকর। একই চরিত্রে অভিনয় করতে করতে কাজের প্রতি একঘেয়েমিয়তা চলে আসে। তাই আমি ধারাবাহিকে কাজ করতে ততটা আগ্রহী নই।’ এদিকে বছর দুয়েক আগে স্বপন আহমেদের ‘পরবাসিনী’ ছবিতে অভিনয়ের সুযোগ পেয়েছিলেন মেহজাবিন। ছবিটির শুটিং ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। দীর্ঘদিন ধরে মুক্তি পাবে পাবে বলেও পাচ্ছে না।

এ ছাড়া প্রায় এক বছর আগে আরেকটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছিলেন তিনি। ‘ডুবোশহর’ শিরোনামে এ ছবির পরিচালনায় রয়েছেন মোস্তফা সরয়ার ফারুকী। কয়েক মাস আগেই এর শুটিং শুরু হওয়ার কথা ছিল। কিন্তু নির্মাতা এর শুটিংয়ের তারিখ বারবার পিছিয়ে দিচ্ছেন। এ বিষয়ে মেহজাবিন বলেন, ‘আসলে আমার কপালটাই খারাপ।

বছর চারেক আগে ‘ওয়ারিশ’ শিরোনামে একটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছিলাম। এ ছবিতে আমার বিপরীতে আরেফিন শুভর অভিনয় করার কথা ছিল। জমকালো আয়োজনে ছবিটির শুভমহরতও অনুষ্ঠিত হয়েছিল। কিন্তু এর পরপরই ছবির কাজ বন্ধ হয়ে যায়। এদিকে দীর্ঘদিন অতিবাহিত হলেও ‘পরবসিনী’ ছবিটিও মুক্তি পাচ্ছে না। ‘ডুবোশহর’র কাজ শুরু হতেও আরো ক্ষাণিকটা দেরি হবে। সব মিলিয়ে চলচ্চিত্র আমার জন্য কোনো শুভ বার্তা বয়ে আনছে না।

অন্যদিকে ছোটপর্দায়ও মনোযোগ দিয়ে কাজ করতে পারছি না।’ গত ১৯ এপ্রিল মেহজাবিন চৌধুরীর জন্মদিন ছিল। ঘরোয়া আয়োজনে দিনটি উদযাপন করেন তিনি। এ প্রসঙ্গে মেহজাবিন বলেন, ‘দেখতে দেখতে জীবনের পাতা থেকে আরেকটি বছর চলে গেল। সবার কাছে দোয়া চাই আমি যেন ভালো থাকি এবং সুস্থ থাকি। এ ছাড়া ভালো ভালো কাজ যেন দর্শকদের উপহার দিতে পারি।’



মন্তব্য চালু নেই