ক্যামেরাবন্দি ভূত !

এক মুহূর্তে দেখা গেল আবার পর মুহূর্তেই নাই। মিলিয়ে গেল হাওয়ায়। কাছে গিয়েও দেখা মিলল না তার। ভারতের গোয়ালিয়র কেল্লায় এক পর্যটকের ক্যামেরায় এমনই আশ্চর্য দৃশ্য ধরা পড়ল।

গোয়ালিয়র ফোর্টে এমন ভূত দেখার গল্প আগেও বহুবার শোনা গেছে। কখনো ঘুরতে আসা পর্যটক দেখেছেন আবার কখনো বা স্থানীয় মানুষজনও দেখেছেন। এই ফোর্টের সঙ্গে দীর্ঘ ইতিহাস জড়িয়ে রয়েছে।

সুরজ সিং, মান সিং তোমর এবং সিন্ধিয়া বংশের বহু রাজা এই কেল্লা থেকে রাজ্য শাসন করেছেন। ঝাঁসির রানী লক্ষ্মীবাঈ ১৮৫৭ সালে এই কেল্লা থেকেই ইংরেজদের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করেন।

এহেন কেল্লা বহু মৃত্যুর সাক্ষী। অনেক অপমৃত্যুও নাকি ঘটেছে এখানে। আরো একটি ব্যাপার আছে এখানে। কথিত আছে, যে বা যারা এখানে এমন কোনো অশরীরীর দর্শন পান, তিনি বা তারা কিছুদিনের মধ্যে একবার জ্ঞান হারিয়েছেন। এমনটাও বহুবার দেখা গেছে।

রাতের অন্ধকারে না হয় দৃষ্টিভ্রম হতে পারে কিন্তু দিনের আলোয় এমনটা হওয়ায় এ নিয়ে জোর বিতর্ক শুরু হয়েছে। ওই পর্যটক ক্যামেরায় তোলা ভিডিওটি youtube-এও আপলোড করেন।

ভিডিও’য় দেখা গেছে, কেল্লার ছাদের একটি অংশ থেকে তিনি বিভিন্ন অংশ ক্যামেরায় তুলে রাখছিলেন। সে সময় ছাদের একটি অংশে একটি লোককে দেখা গেছে। পরক্ষণেই সেখানে ক্যামেরা ঘুরিয়ে তাকে আর দেখা যায়নি।

পরে ওই পর্যটক সেখানে গিয়েও দেখার চেষ্টা করেন। কিন্তু সেই ব্যক্তির কোনো চিহ্ন দেখা যায়নি। অনেকে তর্কের খাতিরে বলেছেন, ওই ব্যক্তি লাফিয়ে অন্য পাশে পড়েছেন। কিন্তু সেই জায়গায় এক পাশে খাদ। অন্য পাশে খোলা জায়গা, যেখানে লুকিয়ে থাকা সম্ভব নয়। তবে সত্যিই কি তিনি অশরীরী, এমন প্রশ্ন অনেকের।

তথ্যসূত্র: এই সময়



মন্তব্য চালু নেই