কোয়ার্টার ফাইনালে আম্পায়ার থাকছেন যারা

রোববার পাকিস্তান-আয়ারল্যান্ড ম্যাচের পরেই নির্ধারিত হয়ে গেছে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের আটটি দল। শেষ আটের ম্যাচ অফিসিয়ালদের নামও সোমবার ঘোষণা করেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি।

আগামী ১৮ মার্চ সিডনি ক্রিকেট গ্রাউন্ডে বিশ্বকাপের প্রথম কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা। এই ম্যাচে মাঠের আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন অস্ট্রেলিয়ার রড টাকার ও ইংল্যান্ডের নাইজেল লং। তৃতীয় আম্পায়ার হিসেবে থাকবেন ইংল্যান্ডের রিচার্ড কেটেলবরা। এ ছাড়া অস্ট্রেলিয়ার ব্রুস অক্সেনফোর্ড চতুর্থ আম্পায়ার এবং ডেভিড বন ম্যাচ রেফারি হিসেবে দায়িত্ব পালন করবেন।

১৯ মার্চ মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ। এই ম্যাচে মাঠের আম্পায়ার হিসেবে থাকবেন ইংল্যান্ডের ইয়ান গোল্ড ও পাকিস্তানের আলিম ডার। তৃতীয় আম্পায়ারের দায়িত্ব পালন করবেন অস্ট্রেলিয়ার স্টিভ ডেভিস। আর অস্ট্রেলিয়ার পল রেইফেল চতুর্থ আম্পায়ার এবং ম্যাচ রেফারি হিসেবে থাকবেন শ্রীলঙ্কার রোসান মাহানামা।

২০ মার্চ অ্যাডিলেড ওভালে শেষ আটের তৃতীয় ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিক অস্ট্রেলিয়া ও এশিয়ার পরাশক্তি পাকিস্তান। এই ম্যাচে মাঠের আম্পায়ারের দায়িত্বে থাকছেন দক্ষিণ আফ্রিকার মারাইজ ইরাসমাস ও শ্রীলঙ্কার কুমার ধর্মসেনা। তৃতীয় আম্পায়ার ইংল্যান্ডের রিচার্ড ইলিংওর্থ। এখানে একটা তথ্য দেওয়া যায়, ১৯৯২ বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে শিরোপা জিতেছিল পাকিস্তান। সেই পরাজিত ইংলিশ দলে রিচার্ড ইলিংওর্থও ছিলেন! অস্ট্রেলিয়া-পাকিস্তান ম্যাচে নিউজিল্যান্ডের বিলি বাউডেন চতুর্থ আম্পায়ার এবং শ্রীলঙ্কার রঞ্জন মাদুগালে ম্যাচ রেফারির দায়িত্ব পালন করবেন।

২১ মার্চ ওয়েলিংটনে চতুর্থ ও শেষ কোয়ার্টার ফাইনালে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে ওয়েস্ট ইন্ডিজ। এই ম্যাচে মাঠের আম্পায়ার হিসেবে থাকবেন রিচার্ড কেটেলবরা ও ব্রুস অক্সেনফোর্ড। রড টাকার থাকবেন এই ম্যাচের তৃতীয় আম্পায়ার। এ ছাড়া নাইজেল লং চতুর্থ আম্পায়ার এবং ক্রিস ব্রড ম্যাচ রেফারির দায়িত্বে থাকবেন।

টুর্নামেন্টের দুটি সেমিফাইনাল ও ফাইনালের ম্যাচ অফিসিয়ালদের নাম পরে ঘোষণা করবে আইসিসি।

তথ্যসূত্র : আইসিসি-ক্রিকেট ডটকম



মন্তব্য চালু নেই