কোহলি-গেইল ঝড়ে বেঙ্গালুরুর জয়

পেপসি আইপিএলে বিরাট কোহলি ও ক্রিস গেইলের ঝোড়ো ব্যাটিংয়ে দারুণ এক জয় পেয়েছে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ৬ উইকেটে জিতেছে তারা।

শুক্রবার রাতে বৃষ্টি বিঘ্নিত এই ম্যাচে বেঙ্গালুরুর লক্ষ্য দাঁড়ায় ৬ ওভারে ৮১ রান। তবে গেইলের ১০ বলে ৩৫ এবং কোহলির ১৯ বলে ৪৪* রানের ঝোড়ো ব্যাটিংয়ে ৬ উইকেট ও ১ বল হাতে রেখেই জয় তুলে নেয় বেঙ্গালুরু।

হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে বৃষ্টির কারণে ১১ ওভারে নেমে আসা ম্যাচে ৩ উইকেটে ১৩৫ রান করে সানরাইজার্স হায়দরাবাদ। দলের পক্ষে ২২ বলে ৫৭ রানের ঝোড়ো ইনিংস খেলেন মইসেস হেনরিকস। তার ইনিংসে ছিল ৫টি চার ও ৪টি ছক্কার মার। এ ছাড়া ৩২ বলে ৫ চার ও এক ছক্কায় ৫২ রানের হার না মানা ইনিংস খেলেন ডেভিড ওয়ার্নার।

এরপর দ্বিতীয় দফায় বৃষ্টি নামলে বেঙ্গালুরুর নতুন লক্ষ্য দাঁড়ায় ৬ ওভারে ৮১ রান। সে লক্ষ্যে কোহলির সঙ্গে ২.৩ ওভারে ৪৩ রানের উদ্বোধনী জুটি গড়ে ব্যক্তিগত ৩৫ রানে ফেরেন গেইল। ১০ বলের ইনিংসে ৪টি চার ও ৩টি ছক্কা হাঁকান এই ‘হার্ড হিটার’ ব্যাটসম্যান।

গেইলের বিদায়ের ওভারে এবি ডি ভিলিয়ার্স ‘ডাক’ মেরে ফিরলেও কোহলির হার না মানা ৪৪ রানের সুবাদে ১ বল আগেই লক্ষ্যে পৌঁছে যায় অতিথিরা। কোহলির ১৯ বলের ইনিংসে ছিল ৩টি করে চার ও ছক্কার মার।

এই জয়ে ১৩ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে উঠে এসেছে বেঙ্গালুরু। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে হায়দরাবাদ।



মন্তব্য চালু নেই