কোহলিকে ‘কাবাডি খেলোয়াড়’ বললেন বেদি!

ক্রিকেট আসলে ঠান্ডা মেজাজের লোকদের খেলা। তাই মাঠে কোনো ক্রিকেটার মেজাজ হারালে সে হারিয়ে দেয় ক্রিকেটকে। এভাবে কতদূর আর চলতে পারে? এভাবে চলতে থাকলে খেলা থেকে মন সরে যায় ওই ক্রিকেটারের।

বিরাট কোহলির সাম্প্রতিক কয়েকটি ঘটনা বিচার করলে কি সেটাই বেরিয়ে আসবে? হ্যাঁ, ভারতের প্রাক্তন অধিনায়ক বিষেণ সিং বেদি মনে করেন তেমনই। জানালেন, বিরাট কোহলি ‘কাবাডি খেলোয়াড়ের’ মতো আচরণ করছেন!

এভাবে বেশি দিন চলতে থাকলে খেলা থেকে কোহলির মন উঠে যাবে বলে মন্তব্য করেন বেদি। তাই কোহলির উদ্ধত আচরণ নিয়ন্ত্রণের জন্য কড়া কোচ নিয়োগের দাবি জানান ভারতের এই প্রাক্তন ক্রিকেটার।

কয়েক দিন আগে আইপিএলের একটি ম্যাচে শ্রীলঙ্কান আম্পায়ার কুমার ধর্মসেনার সঙ্গে খারাপ আচরণ করেন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক কোহলি। এ আচরণ একজন ক্রিকেটারের কাছে কাম্য নয়। সেই ঘটনার প্রেক্ষাপট বিবেচনা করেই হয়তো কোহলির জন্য কড়া কোচ চাইছেন বেদি। তিনি বলেন ‘আমি মনে করি, কোহলির একজন ভালো কোচ দরকার, যিনি তাকে নিয়ন্ত্রণ করতে পারবেন। কোহলি খুব আবেগপ্রবণ। তাকে পরিবর্তন করা দরকার। ক্রিকেট কাবাডি বা খো-খো নয়, যদি দীর্ঘ সময় ধরে খেলতে হয়, তাহলে তার অবেগ নিজের নিয়ন্ত্রণে রাখতেই হবে। তাই ভারতীয় দলে এমন একজন কোচ দরকার, যিনি বিরাটকে পাল্টে দিতে পারবেন।’



মন্তব্য চালু নেই