‘কোচ তোমাকে চ্যালেঞ্জ’

মানুকা ওভালের নেটে ব্যাটিং করছিলেন তামিম ইকবাল। থ্রোইং মেশিন দিয়ে বল ছুড়ছেন কোচ হাথুরুসিংহে। হঠাৎ একটি ইয়র্কারে বোল্ড হয়ে গেলেন তামিম। কোচ উঠে যেতে বললেন তাকে। বিষয়টা গায়ে লাগে তামিমের। আঁতে ঘা লাগার মতই। তামিম পাল্টা চ্যালেঞ্জ জানিয়ে বসেন কোচ হাথুরুসিংহকে। বললেন, ‘আমি যদি (আবার) আউট হই, তাহলে আমি আউট। আমি চলে যাব। আমি সিরিয়াস। কোচ, আমি আপনাকে চ্যালেঞ্জ জানাচ্ছি।’

তামিমকে বোঝানোর চেষ্টা করেন কোচ। এমনকি সতীর্থরাও কোচের কথা শুনতে তাকে অনুরোধ জানান। নাসির হোসেন এগিয়ে এসে তামিমের সঙ্গে কথা বলেন। কিন্তু তিনি নাছোড়বান্দা। অবশেষে বাংলাদেশ দলের ওপেনারের চ্যালেঞ্জ গ্রহণ করেন কোচ এবং তাকে আরেকটা সুযোগ করে দেন।

সুযোগটা সত্যিই কাজে লাগালেন তামিম। নেটেই বেশ জ্বলে উঠলেন। চ্যালেঞ্জটা নিয়েছিলেন বাংলাদেশের শ্রীলংকান কোচ হাথুরুসিংহেও। তামিমকে আউট করার জন্য যত গতিতে পারলেন বল ছুড়ে মারলেন। কিন্তু কভার ড্রাইভ, স্ট্রেইট ড্রাইভ, অন ড্রাইভ, পুল, কাট— সবধরণের শট খেললেন তামিম। আর আউট করা গেলো না তাকে।

শেষ পর্যন্ত তামিমের চ্যালেঞ্জে হার মানলেন কোচ। বাংলাদেশ দলের ওপেনারকের বাহবা দিলেন, ‘গুড শট’ বলে। একই সঙ্গে, পারমর্শ দেন, ম্যাচের সময় মনোযোগ ধরে রাখতে।

আগামীকাল (বুধবার) ক্যানবেরার ম্যানুকা ওভালে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে বাংলাদেশ।



মন্তব্য চালু নেই