আওয়ার নিউজ এক্সক্লুসিভ

কোকোর একটি দুর্লভ সাক্ষাৎকার (ভিডিও)

হৃদরোগে আক্রান্ত হয়ে গতকাল মালয়েশিয়াতে ইন্তেকাল করেছেন বেগম খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকো। ১৯৮১ সালে আরাফাত রহমান কোকো, তাঁর মা বেগম খালেদা জিয়া এবং কোকোর বড় ভাই তারেক রহমান একটি সাক্ষাৎকার দিয়েছিলেন। মূলত জিয়াউর রহমানের মৃত্যুর পর তাঁর স্মৃতিচারণ করা হয় এই ভিডিওতে।

সাক্ষাৎকারে বাবার সম্পর্কে বিভিন্ন কথা বলেছিলেন তারেক এবং কোকো। আওয়ার নিউজ বিডির পাঠকদের জন্য সেই দুর্লভ সাক্ষাৎকারটি দেওয়া হলো :

https://www.youtube.com/watch?v=5_vCu3MJr_s&x-yt-cl=84503534&x-yt-ts=1421914688&feature=player_embedded

কোকো’র সাথে জিয়া পরিবারের দুর্লভ কয়েকটি ছবি

151
শনিবার হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন সাবেক রাষ্ট্রপতি ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কনিষ্ঠ সন্তান আরাফাত রহমান কোকো। আসুন দেখে নেই আরাফাত রহমান কোকো’র সাথে জিয়া পরিবারের দুর্লভ কিছু ছবি।

 

arafat_koko_baby
মায়ের কোলে আরাফাত রহমান কোকো

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা শাইরুল কবির খান জানান, শনিবার বেলা সাড়ে ১২টার দিকে হৃদরোগে আক্রান্ত হলে কোকোকে মালয়েশিয়ার ন্যাশনাল হাসপাতালে নিয়ে যাওয়ার সময় তিনি পথেই ইন্তেকাল করেন। হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

মৃত্যুকালে তিনি দুই মেয়ে- জাহিয়া রহমান ও জাফিয়া রহমান, স্ত্রী- শর্মিলা রহমান এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বিগত তত্ত্বাবধায়ক সরকারের আমলে ২০০৮ সালের মে মাসে আটক অবস্থায় তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে বিদেশে চিকিৎসার জন্য একই বছর সেপ্টেম্বরে প্যারোলে মুক্তি দেওয়া হয়েছিল তাকে। তারপর থেকে তিনি বিদেশেই অবস্থান করছিলেন। তার বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা বিচারাধীন রয়েছে।

227

323

422

518
মৃত্যুকালে আরাফাত রহমান কোকোর বয়স হয়েছিলো পঁয়তাল্লিশ বছর। তিনি ১৯৬৯ সালে জন্মগ্রহণ করেন।


মন্তব্য চালু নেই