কেমোথেরাপির চেয়ে ১০ হাজার গুণ শক্তিশালী গ্রাভিওলা

আজকাল গ্রাভিওলা ফলের স্বাস্থ্য উপকারিতা নিয়ে বহু প্রবন্ধ, নিবন্ধ লেখা হচ্ছে। একই বিষয়ে অসংখ্য গবেষণাও চলছে। কিন্তু আপনি জানেন কী? গ্রাভিওলা ফলের স্বাস্থ্য উপকারিতা ছাড়াও এর রয়েছে “ ক্যান্সার নিয়ন্ত্রণে শক্তিশালী প্রভাব”। বিষয়টি একটু আশাজাগানিয়া বটে।

ঠিক এমন তথ্য দিয়ে সম্প্রতি এক প্রতিবেদন প্রকাশ করেছে হেলদিফুড ডটকম।

প্রতিবেদনে বলা হয়, গ্রাভিওলা গাছ দক্ষিণ আমেরিকা, বিশেষ করে, আমাজান নদী অববাহিকায় দেখা যায়। এটি ১৫ থেকে ৩০ ফুট পর্যন্ত লম্বা হয়। আর এতে রয়েছে প্রচুর পরিমাণে পুষ্টি উপাদান।

গ্রাভিওলা ফলে রয়েছে বেশ উপকারিতা। তবে এর বাকল ও পাতায় রয়েছে সবচেয়ে বেশি স্বাস্থ্য উপকারিতা। হাজার হাজার বছর ধরে লিভার সমস্যা, বাত থেকে প্যারাসাইট এর মতো রোগ নিরাময়ে চা হিসেবে গ্রাভিওলার পাতা ও বাকল খেয়ে আসছে আমাজান বাসিন্দারা।

গ্রাভিওলা আম্লিক ফল হিসেবেও পরিচিত। বলা হচ্ছে, ক্যান্সার সেলের মৃত্যু ঘটাতে কেমোথেরাপির চেয়ে এটি ১০ হাজার গুণ বেশি শক্তিশালী। ক্যান্সার বর্তমান যুগে সবচেয়ে ঘাতক রোগ।

তবে এ নিয়ে সরকারি সংস্থাগুলোর মধ্যে বিতর্ক দেখা দিয়েছে। তারা গ্রাভিওলার অন্য উপকারিতার উপর জোর দিয়েছেন।

তারা বলছেন, এক. গ্রাভিওলা গোটা ইম্মুন সিস্টেমকে সমর্থন করে। দুই. শরীরে রক্ত চলাচল স্বাভাবিক রাখে। তিন. অল্প বয়সে বার্ধক্য প্রতিরোধ করে। কিন্তু ক্যান্সার নিয়ন্ত্রণে গ্রাভিওলার প্রভাব রয়েছে কি না তা প্রমাণিত নয়।



মন্তব্য চালু নেই