চাঁদপুর পৌরসভা নির্বাচন

কেন্দ্র দখল ও ব্যালট বাক্স ছিনতাইয়ের অভিযোগ

চাঁদপুর পৌরসভা নির্বাচনে কয়েকটি কেন্দ্র দখল-ভাংচুর ও ব্যালট বাক্স ছিনতাইয়ের অভিযোগ উঠেছে।

দীর্ঘ ৯ বছর পর অনুষ্ঠিত এ নির্বাচনে রবিবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়, চলবে বিকেল ৪টা পর্যন্ত।

মেয়র প্রার্থী সফিকুর রহমান ভুঁইয়ার অভিযোগ- সকাল থেকেই সরকারদলীয় প্রার্থী নাছির উদ্দিন আহমেদের কর্মী সমর্থকরা রঘুনাথপুর হাজী করিম খান উচ্চ বিদ্যালয়, আক্কাছ আলী উচ্চ বিদ্যালয়, লেডী প্রতিমা মিত্র বালিকা উচ্চ বিদ্যালয়, মাতৃপীঠ বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে আধিপত্য বিস্তার, ব্যালটবাক্স ছিনতাই ও কেন্দ্র দখল করে নিয়েছে।

এ ছাড়া তারা হাসান আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্র দখল করে জাল ভোট দিয়ে বাক্স ভরতে গেলে প্রতিপক্ষরা বাধা দিলে সংঘর্ষের ঘটনা ঘটে।

তার অভিযোগ- সফিকুর রহমান ভুঁইয়ার এ্যাজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়া হয় এবং ছবি তুলতে গেলে এক ফটো সাংবাদিকের ক্যামেরা ভাংচুর করে। এমনকি নারী ভোটারদের মারধরের ঘটনাও ঘটেছে।

এই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার উপজেলা শিক্ষা কর্মকর্তা নাজমা বেগম অভিযোগের সত্যতা স্বীকার করে জানান, তিনি সকাল সাড়ে ১০টা থেকে ভোটগ্রহণ বন্ধ রেখেছেন।

অপরদিকে কেন্দ্র দখল, এ্যাজেন্টদের বের করে দেওয়া ও ভোটারদের মারধরের প্রতিবাদে দুপুরে মেয়র প্রার্থী বিএনপির বহিষ্কৃত নেতা সফিকুর রহমান ভুঁইয়া তার নতুনবাজারের প্রধান নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলন ডেকেছেন।

জেলা রিটার্নিং অফিসার ও নির্বাচন কর্মকর্তা আতাউর রহমান জানান, ৪/৫টি কেন্দ্রের ভোট সাময়িক স্থগিত করে পরে তা চালু করা হয়েছে। এভাবেই সাময়িক বন্ধ ও চালুর মধ্য দিয়েই চলছে ভোটগ্রহণ।

এ নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন সর্বশেষ মেয়র ও চাঁদপুর শহর আওয়ামী লীগের সভাপতি মো. নাছির উদ্দিন আহম্মদ (মোবাইল) এবং বিএনপির বহিষ্কৃত নেতা পৌরসভার সাবেক চেয়ারম্যান শফিকুর রহমান ভূঁইয়া (পানির জগ)।



মন্তব্য চালু নেই