কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনে আনন্দের জোয়ারে ভাসছে গণ বিশ্ববিদ্যালয়

অরাজনৈতিক ছাত্র নেতৃত্ব সৃষ্টি করা, পরিচালনা ও মেধাবীদের মাঝে নেতৃত্ব বিকাশের লক্ষ্যে আগামি ২৫/০৪/০১৫ ইং,শনিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে গণ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচন ।

বিশ্ববিদ্যালয়ের মোট ১৪ টি বিভাগের মধ্যে নির্বাচনে অংশ গ্রহণ করবে আইন, ইংরেজি, বাংলা, ফলিত গণিত ও মেডিকেল ফিজিক্স এন্ড বায়মেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগ। অন্যান্য বিভাগে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় প্রার্থী নির্বাচিত হয়েছে ।

এ নির্বাচনের মূল লক্ষ্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম গতিশীল করা , অরাজনৈতিক ছাত্র নেতৃত্ব সৃষ্টি করা,উন্নত শিক্ষা কার্যক্রম ছাত্রদের আর্থিক ও মানসিক সমস্যা নিরসন ছাত্র শিক্ষক সম্পর্ক উন্নয়ন এবং ছাত্রদের চাওয়া পাওয়া সম্পর্কে বিভাগের মাধ্যমে উপদেষ্টা পরিষদের দৃষ্টি আকর্ষণ করা ।

খেলার মাঠ,ক্যান্টিন বকুলতলাসহ বিশ্ববিদ্যালয়ের ভেতরে বাহিরে সর্বত্রই চলছে নির্বাচনী প্রচারণা । নির্বাচনের প্রার্থীগণ ব্যাপক উৎসাহ উদ্দীপনার মাধ্যমে তাঁদের নির্বাচনী প্রচার প্রচারণার কাজ চালিয়ে যাচ্ছে । এমনকি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের ও পিছিয়ে নেই প্রচারণায় ।

ছাত্র সংসদ নির্বাচন সম্পর্কে গণ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের নবম ব্যাচের শিক্ষার্থী কাউসার আহমেদ বলেন , সঠিক নেতৃত্ব দেওয়ার জন্য মেধাবীরা সবচেয়ে ভালো ভূমিকা পালন করবে তাই আমাদের বিশ্ববিদ্যালয় প্রাইভেট হওয়া সত্ত্বেও কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনের আয়োজন করছে যা এখন প্রায় বিরল । এতে আমরা সাধারণ শিক্ষার্থীরা অনেক আনন্দিত ।

এ প্রসঙ্গে কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক সিরাজুল ইসলাম জানান, নির্বাচন সম্পর্কিত সকল প্রকার প্রস্তুতি সম্পূর্ণ হয়েছে ।নির্বাচনের ভোট গ্রহন সকাল ১০ টা থেকে বিরতিহীন দুপর ৩ টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে ।ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করা হবে ।

উল্লেখ্য , গণ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে প্রথম ছাত্র সংসদ ।



মন্তব্য চালু নেই