কুড়িগ্রামে মহান বিজয় দিবস ও আলোচনা সভা

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামে যথাযোগ্য মর্যাদায় ৪৫তম মহান বিজয় দিবস পালিত। দিবস প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে ৩১বার তোপ ধ্বনির মধ্য দিয়ে স্বাধীনতার বিজয় স্তম্ভে পুস্পমাল্য অর্পন করা হয়। জেলা প্রশাসক খান মো: নুরুল আমিন, পুলিশ সুপার মেহেদুল করিম, কুড়িগ্রাম মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার সিরাজুল ইসলাম টুকু, জেলা আওয়ামীলীগসহ বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান এবং সাংস্কৃতিক সংগঠণ গুলো স্বাধীনতার বিজয় স্তম্ভে পুস্পমাল্য অর্পন করে। পুস্পমাল্য শেষে শহীদের আতœার মাগফেরাত কামনা করে এক মিনিট নিরবতা অনুষ্ঠিত হয়। এরপর দেশ ও জাতীর শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এছাড়াও দিবসের দ্বিতীয় প্রহরে সকাল ৮ টায় কুড়িগ্রাম স্টেডিয়াম মাঠে কুচকাওয়াজ ও শারিরিক কসরত অনুষ্ঠিত হয়। এসময় ২০জন মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা দেয়া হয়। এছাড়া দুপুরে সকল মসজিদ, মন্দির ও গীর্জায় জাতীর শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বিশেষ প্রর্থনা-মোনাজত করা হবে। দুপুরে সার্কিট হাউজে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধার পরিবারবর্গের সংবর্ধনা দেয়া হয় জেলা প্রশাসনের পক্ষ থেকে। এখানে দুঃস্থ্য মুক্তিযোদ্ধাদের মাঝে কম্বল বিতরণ করা হয়।

বিকালে স্বাধীনতার বিজয় স্তম্ভে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল ইসলাম সেলিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা প্রশাসক খান মোঃ নুরুল আমিন, পুলিশ সুপার মেহেদুল করিম, জেলা আওয়ামীলীগের সভাপতি আমিনুল ইসলাম মঞ্জু মন্ডল, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সিরাজুল ইসলাম টুকু, হারুন অর রশীদ লাল, আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আব্রাহাম লিংকন, প্রেস ক্লাব সভাপতি মমিনুল ইসলাম মঞ্জু প্রমুখ।



মন্তব্য চালু নেই