কুসুম এখন কবি

জনপ্রিয় অভিনেত্রী কুসুম সিকদার। অভিনয়ের বাইরেও যে তার অন্য একটা পরিচয় আছে তা কি জানেন তার ভক্তরা? কুসুম শুধু ক্যামেরার সামনের শিল্পী নন। তিনি নীল ক্যাফের কবিও। চলমান একুশে বই মেলায় বের হচ্ছে কুসুম সিকদারের প্রথম বই ‘নীল ক্যাফের কবি’ । ছোটবেলা থেকেই বড়ভাইয়ের সঙ্গে বিশ্বসাহিত্যকেন্দ্রে যাতায়াত। সে সূত্রেই সাহিত্যের সংস্পর্শে আসা তার। লিখতে ভালোবাসেন প্রকৃতি ও মানুষ নিয়ে। এতদিন ধরে যা লিখেছেন তারই প্রথম ফসল নীল ক্যাফের কবি। চমকের খবর হলো আজ বইটির মোড়ক উন্মোচন করবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

এ প্রসঙ্গে কুসুম বলেন, মনের তাগিদ থেকেই লেখালেখি করতাম। কখনো আমার এসব লেখা বই আকারে প্রকাশিত হবে, ভাবিনি। হঠাৎ করেই কিছুদিন আগে অন্বেষা প্রকাশনা সংস্থার পক্ষ থেকে আমার কবিতার বইটি প্রকাশের প্রস্তাব পাই। এত তাড়াতাড়ি যে সবকিছু হয়ে যাবে, তা কল্পনাও করিনি। আমি অসম্ভব খুশি। এ খুশি বলে বোঝাতে পারব না।’

নীল ক্যাফের কবি বইটিতে মোট ৩৪টি কবিতা আছে। অন্বেষা প্রকাশনের ব্যানারে প্রকাশিত বইটির প্রচ্ছদ ও অলংকরণ করেছেন ধ্রুব এষ। আজ মঙ্গলবার বিকেলে বাংলা একাডেমির নজরুল মঞ্চে কুসুমের কবিতার বই নীল ক্যাফের কবির প্রকাশনা উৎসবের আয়োজন করা হয়েছে। সেখানেই উপস্থিত থাকবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।



মন্তব্য চালু নেই