কুড়িয়ে পাওয়া মেয়েকে দত্তক নিতে চান একশো’রও বেশি মা

মানবিকতা শেষ হয়নি, তাই পৃথিবী এখনও বাসযোগ্য। যার উত্‍‌কৃষ্ট উদাহরণ, মন্দিরে পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকা একটি সদ্যোজাতকে দত্তক নিতে এগিয়ে এল ১০০-রও বেশি দম্পতি।

দক্ষিণ-পশ্চিম দিল্লির তোড়াপুরে মন্দিরে পড়ে থাকা শিশুকন্যাটির বয়স মাত্র ৪ দিন। পুলিশ ও চাইল্ড ওয়েলফেয়ার কমিটি যৌথ ভাবে শিশুটির জন্য একটি পরিবার খুঁজছে।

কয়েকদিন আগে দিল্লির তোড়াপুরের মন্দিরে উদ্ধার হয় ৪ দিনের একটি সদ্যোজাত কন্যা। দক্ষিণ-পশ্চিম দিল্লির পুলিশ কমিশনার সুরেন্দর কুমার জানিয়েছেন, শিশুটিকে প্রথমে থানায় রাখা হয়। পরে তুলে দেয়া হয়েছে চাইল্ড ওয়েলফেয়ার কমিটির হাতে। পুলিশ কমিশনারই ঘটনাটি জানিয়ে প্রথম টুইট করেন। অভূতপূর্ব সাড়া মেলে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে টুইটারেই কয়েকশ’ পরিবার শিশুকন্যাটিকে দত্তক নেয়ার ইচ্ছে প্রকাশ করে।

তাঁর কথায়, ‘ডাক্তাররা পরীক্ষা করে জানিয়েছেন, শিশুটি সুস্থ। আমরা ওর জন্য এমন একটি পরিবার চাইছি, যাঁরা ওকে ভালোবাসা দিয়ে বড় করে তুলবেন। ওর আসল মা-বাবা যা করেছেন, তার যেন পুনরাবৃত্তি না-হয়। টুইট করার পর থেকে সারা দিন ফোন পাচ্ছি। দেশের প্রান্ত থেকে পরিবার শিশুটিকে বড় করতে চাইছেন। আমাদের দায়িত্ব শিশুটিকে একটি ভালো পরিবারের হাতে তুলে সুন্দর ভবিষ্যত্‍‌ গড়ে দেয়া। ’

সূত্র: এই সময়



মন্তব্য চালু নেই