কুকুরের দল ঠেকাতে জরুরি সভা

মানুষ সন্ত্রাস মাদকসহ বিভিন্ন সামাজিব সমস্যা নিয়ে করণীয় নির্ধারণে বিভিন্ন সময় সভা করে থাকেন। কিন্তু এবার পাগলা কুকুরের উপদ্রব নিরসনে জরুরি সভা করা হয়েছে। সভায় সরকারিভাবে কুকুর নিধন বন্ধ থাকায় পাগলা কুকুরের উপদ্রব থামাতে অন্য উপায় বের করতে বিশদভাবে আলোচনা করা হয়।

ঘটনাটি ঢাকার ধামরাই পৌর-শহরের। পাগলা কুকুরের অস্বাভাবিক উপদ্রব নিরসনে করণীয় নির্ধারণে পৌরবাসীদের নিয়ে এক জরুরি সভা করেন মেয়র গোলাম কবির মোল্লা।

রোববার (১২ ফেব্রুয়ারি) বিকেল ৫টায় পৌর মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বিভিন্ন মহল্লার বাসিন্দারা পৌর মেয়রের উদ্দেশ্যে বলেন, পাগলা কুকুর বেসামাল হয়ে পড়েছে। গল্পের হ্যামিল্টন শহরের ইঁদুরের উপদ্রবকেও হার মানিয়েছে ধামরাইয়ের পাগলা কুকুরের উপদ্রব। আমাদের সন্তানদের একা স্কুলে পাঠাতেও ভয় পাচ্ছি। তাদের নিরাপত্তা বেষ্টনীর মধ্যে স্কুলে দিয়ে আসতে হচ্ছে। আর কতদিন এভাবে পাহারা দিয়ে সন্তানদের স্কুলে পাঠাতে হবে।

প্রতিদিনই পাগলা কুকুর কোনো না কোনো মহল্লায় কোমলমতি শিশুদের কামড়িয়ে ক্ষত-বিক্ষত করছে।

জানা মতে, এ পর্যন্ত ৫০-৬০ জন পাগলা কুকুরের কামড়ে আহত হয়েছেন।

পৌরবাসী আরও বলেন, আমরা পাগলা কুকুরের অস্বাভাবিক উপদ্রব থেকে পরিত্রাণ চাই। আমাদের রক্ষায় দয়া করে একটা কিছু করুন।

এসময় মেয়র গোলাম কবির মোল্লা বলেন, সরকারিভাবে কুকুর নিধন বন্ধ থাকায় আমরা বিপাকে পড়েছি। ইচ্ছা করলেই কুকুর নিধন করা যাবে না। তবে কুকুরের উপদ্রব বন্ধে অন্য উপায় খোঁজা হচ্ছে। শিগগিরই আপনারা পাগলা কুকুরের উপদ্রব থেকে রেহাই পাবেন।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন প্যানেল মেয়র মো. শহীদুল্লাহ, বাবুল দাস, ব্যবসায়ী সাহেদ মিয়া, ছাত্রলীগ নেতা মো. আদনান ও সার্ভেয়ার মো. দেলোয়ার হোসেন প্রমুখ।



মন্তব্য চালু নেই