কিশোরগঞ্জে স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে পহেলা বৈশাখ পালিত

বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগ কিশোরগঞ্জ সদর ইউনিয়ন শাখার উদ্যোগে পহেলা বৈশাখ পালিত হয়েছে।

সকালে কিশোরগঞ্জ সদর ইউনিয়ন সভাপতি হাফিজুর রহমান বিলু ও সাধারণ সম্পাদক এনামুল হকের নেতৃত্বে ঢোল ঢাঁক,রং ছিটিয়ে,গান গাইয়ে,নেচে গেয়ে গ্রামের ঐতিহ্য লাঙ্গল,জোয়াল,গরুর গাড়ী,বর-বধু ও মাছ ধরার জাল নিয়ে কিশোরগঞ্জ রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক’র সামনে থেকে এক বিশাল মঙ্গল শোভা যাত্রা বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে মুন্সিপাড়ায় গিয়ে এক পান্তা আয়োজনে মিলিত হয়।

শোভা যাত্রাটি দেখতে শহরের দু’পাশে লোক ছিল দাড়িয়ে আবার অনেক নারী পুরুষ লোভ সামলাতে না পেয়ে যোগ দিয়েছিল মঙ্গল শোভাযাত্রায়। কোন মানুষ মঙ্গল শোভা যাত্রা থেকে বাদ পড়তে চায়নি। তবে শোভা যাত্রার পিছনে ছিল ছোট ছেলে মেয়েদের বৈশাখী পোশাকের বাহারী সাঁজ। তারা গোটা শোভা যাত্রাকে মাতিয়ে তুলেছিল নেচে গেয়ে।

পরে দুপুর ১২টার সময় সেখানে গ্রামের হত দরিদ্র গরীব দুঃখী মানুষের মাঝে পান্তা ইলিশ বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সদর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হাফিজুর রহমান বিলু ও সাধারণ সম্পাদক এনামুল হক,উপজেলা যুগ্ম আহবায়ক মুকুল হোসেন,ও গোলাম রব্বানী প্রমূখ। অপর দিকে কিশোরগঞ্জ উপজেলা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ কিশোরগঞ্জ এডিপির স্পন্সরসীপ প্রকল্পের কর্মকর্তা স্বপন ফুলিয়ার নেতৃত্বে কার্যালয়ের সামনে থেকে এক বিশাল আনন্দ র‌্যালী বের করা হয়।

র‌্যালীতে অংশ গ্রহন করেন স্পন্সরসীপ প্রকল্পের ফ্যাসিলেটেটর মুফতি মাহমুদ,মরমিন আক্তার,সুমন মিয়াসহ সকল প্রকল্পের ফ্যাসিলেটেটরগন উপস্থিত ছিলেন। তবে উপজেলা প্রশাসনের উদ্যোগে এবার বড় ধরণের আয়োজন না থাকায় কিশোরগঞ্জ উপজেলার বৈশাখী অনুষ্ঠান গুলো প্রান ফিরে পায়নি।



মন্তব্য চালু নেই