কারিনাকে নিয়ে হিন্দুত্ববাদীদের তুমুল বিতর্ক

কারিনা কাপুরের একদিকে বোরকা দিয়ে ঢাকা, অন্যদিকে কপালে বিন্দি আর সিঁথিতে সিঁদুর। সইফপত্নীর এই ছবি শোরগোল তুলেছে ট্যুইটারে। আর সেই ছবি কি না প্রকাশিত হয়েছে বিশ্ব হিন্দু পরিষদের নারী শাখার পত্রিকা হল ‘হিমালয় দর্পণ’-এ।

পত্রিকার এই সংখ্যার প্রচ্ছদকাহিনি হলো ‘লাভ জিহাদ’। ইদানীং জন্ম নেয়া এই শব্দটা মুসলিমদের বিরুদ্ধে। অভিযোগ রয়েছে‚ মুসলিম যুবকরা হিন্দু নারীদের বিয়ে করছে। যাতে বিয়ে উপলক্ষে তাদের ইসলামে ধর্মান্তরিত করা যায়। আর সেটি বুঝাতে সেই পত্রিকার প্রচ্ছদ কাহিনিতে ছবি দেয়া হয়েছে করিনার কাপুর খানের।

এই নিয়ে অবশ্য করিনা কাপুর কোনো মন্তব্যই করেননি। তবে বিশ্ব হিন্দু পরিষদ জানিয়েছে‚ কোনোরকম আপত্তি থাকলে করিনা আদালতে যেতে পারেন। এ বিষয়ে ‘হিমালয় দর্পণ’ পত্রিকার প্রকাশক রজনী ঠুকরাল এক সাক্ষাৎকারও দিয়েছেন সংবাদমাধ্যমে। যেখানে তিনি বলেছেন‚ ‘করিনা দেশের তরুণ প্রজন্মের মধ্যে তুমুল জনপ্রিয়। তাই‚ তার আচরণ অনুসরণও করা হয়।’

রজনীর আরো বলেন, ‘বিয়ের পরে করিনা দুইমুখো জীবন পালন করেন। অথচ বিয়ের আগে তিনি বলেছিলেন‚ ধর্ম পাল্টাবেন না। পদবী পরিবর্তন করবেন না। এখন তিনি কাপুরের পাশে ‘খান’ লেখেন। পালন করেন মুসলিম ধর্মের বিভিন্ন রীতিনীতিও। একে ‘ডুয়াল লাইফ’ ছাড়া অন্য কিছু বলা যায় না।’

তবে এ বিষয়ে ঠিকই মুখ খুলেছেন খান সাহেব অর্থাৎ কারিনা স্বামী সাইফ আলী খান। ‘লাভ জিহাদ’কে হাস্যকর বলে উড়িয়ে দিয়ে তিনি জানান, তারা নিজেদের বিশ্বাস অনুযায়ী ধর্মাচরণ করেন। এবং তার বিশ্বাস‚ তাদের সন্তানরাও ভবিষ্যতে তাই করবে।



মন্তব্য চালু নেই