কামরাঙ্গীরচরে সাশ্রয়ী মূল্যে আবাসন প্রকল্পে আগ্রহী মালয়েশিয়া

রাজধানীর কামরাঙ্গীরচরে নিম্ন আয়ের মানুষের জন্য সাশ্রয়ী মূল্যে ফ্ল্যাট প্রদানে আবাসন প্রকল্পে আগ্রহ প্রকাশ করেছে মালয়েশিয়া।

সোমবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার হোটেল স্যুটে সামি ভেল্লু সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় প্রধানমন্ত্রী নিম্ন আয়ের মানুষদের জন্য আবাসন প্রকল্পের অনুরোধ জানালে মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর দক্ষিণ-পূর্ব এশিয়াবিষয়ক বিশেষজ্ঞ দূত শ্রীসামী ভেল্লু এ ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন।

বৈঠকের পর পররাষ্ট্রসচিব শহিদুল হক সাংবাদিকদের এক ব্রিফিংয়ে বলেন, ‘মালয়েশিয়া বাংলাদেশে বিনিয়োগ-সংক্রান্ত বিষয়, বিশেষ করে ব্যাপক আকারের আবাসন প্রকল্প ও অবকাঠামো উন্নয়ন নিয়ে আলোচনা করেন। প্রধানমন্ত্রী ও দূতের আলোচনায় তিনটি বিষয় এসেছে। এগুলো হলো- ঢাকার কামরাঙ্গীরচরে নিম্ন আয়ের লোকদের জন্য আবাসন নির্মাণ, চট্টগ্রামে সিঙ্গেল মোরিংয়ে একটি ক্রুড অয়েল টার্মিনাল নির্মাণ ও মালয়েশিয়া থেকে রেল কোচ আমদানি।’

প্রধানমন্ত্রী প্রধানত কামরাঙ্গীরচরে নিম্ন আয়ের লোকদের জন্য বহুতল ভবন নির্মাণের জন্য দূতকে অনুরোধ জানান।

সামি ভেল্লু বাংলাদেশের এই প্রস্তাবে আগ্রহ দেখিয়েছেন জানিয়ে পররাষ্ট্রসচিব বলেন, ‘এই প্রকল্পে সাশ্রয়ী মূল্যে দরিদ্ররা ফ্ল্যাট পাবেন। এ ছাড়াও মালয়েশিয়া দূত চট্টগ্রাম বন্দর এলাকায় সিঙ্গেল মোরিংয়ে ক্রুড অয়েল হ্যান্ডলিং টার্মিনাল নির্মাণে আগ্রহ দেখিয়েছে।’

তিনি আরো বলেন, সামি ভেল্লু প্রধানমন্ত্রীর কাছে বাংলাদেশে ৪০০ রেলওয়ে কোচ বিক্রির প্রস্তাব দিয়েছেন।

প্রধানমন্ত্রী আজ তিন দিনের সফরে কুয়ালালামপুর পৌঁছেছেন।

সংবাদ বিফ্রিংয়ের সময় আরো উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব আবুল কালাম আজাদ ও প্রেস সচিব এ কে এম শামীম চৌধুরী।

সূত্র : বাসস



মন্তব্য চালু নেই