কাদের সিদ্দিকীর অবস্থানে মন্টু, সুলতান মনসুর

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকীর অবস্থানে ধীরে ধীরে লোক সমাগম বাড়ছে। শনিবার অবস্থান কর্মসূচির ৪র্থ দিনে বিভিন্ন রাজনৈতিক ও পেশাজীবী সংগঠন সংহতি জানিয়েছে।

সংহতি জ্ঞাপনকারীরা হলেন— গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু, ঢাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ, বাংলাদেশ খেলাফত আন্দোলনের যুগ্ম-মহাসচিব মাওলানা মুজিবুর রহমান হামাদী, যুগ্ম-মহাসচিব মাওলানা সাজেদুর রহমান, সাংগঠনিক সম্পাদক মুফতী ফখরুল ইসলাম, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি এ.কে.এম. মহসীন, সাধারণ সম্পাদক মীর আহমেদ মীরু, দৈনিক নওরোজ সম্পাদক শামসুর হক দুররানী।

অবিলম্বে সংলাপের উদ্যোগ গ্রহণ ও অবরোধ প্রত্যাহারের মতিঝিলের ফুটপাতেই চতুর্থ দিনের মতো অবস্থান চালিয়ে যাচ্ছেন আব্দুল কাদের সিদ্দিকী বীর উত্তম। চলমান আন্দোলনের পরিপ্রেক্ষিতে রবিবার দুপুর ১২টায় সংবাদ সম্মেলন করবেন তিনি।

মতিঝিলে কৃষক শ্রমিক জনতা লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনের কাদের সিদ্দিকী সংবাদ সম্মেলনের মাধ্যমে দেশবাসীর কাছে নিজের অবস্থান তুলে ধরবেন। দলের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার বীরপ্রতীক স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ খবর জানানো হয়েছে।

এদিকে শনিবার সন্ধ্যার পর থেকেই স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠেছে ছুটির দিনের মতিঝিল। বিভিন্ন শ্রেণী-পেশার শত শত নাগরিক কাদের সিদ্দিকীর অবস্থানে এসে সংহতি জানাচ্ছেন। সংলাপ ও অবরোধ প্রত্যাহের দাবি আদায় না হওয়া পর্যন্ত কাদের সিদ্দিকী তার অবস্থান অব্যাহত রাখবেন।

মতিঝিলে শুক্রবার ও শনিবার মানুষের আনাগোনা থাকে কম তবে কাদের সিদ্দিকীর অবস্থানকে কেন্দ্র করে সেখানের সৃষ্টি হয়েছে উৎসবের আমেজ। স্লোগান ও গানে গানে সংলাপের দাবি জানাচ্ছে কৃষক শ্রমিক জনতা লীগের শত শত কর্মী ও সাধারণ নাগরিকরা। গান পরিবেশন করছেন বাউল কাঙ্গাল আলম।

কাদের সিদ্দিকীর সঙ্গে রয়েছেন কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার বীরপ্রতীক, কেন্দ্রীয় নেতা এ্যাডভোকেট রফিকুল ইসলাম, যুব আন্দোলনের নেতা হাবিব উন নবী সোহেল, ছাত্র আন্দোলনের আহ্বায়ক রিফাতুল ইসলাম দ্বীপ, যুগ্ম-আহ্বায়ক কাওছার জামান প্রমুখ।



মন্তব্য চালু নেই