কাজে ফিরলেন বারডেম চিকিৎসকরা, ধর্মঘট স্থগিত

রাজধানীর বারডেম হাসপাতালের চিকিৎসকরা কাজে ফিরেছেন। চিকিৎসকদের মারধরের ঘটনায় সম্পৃক্ত ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার এবিএম মাসুদুর রহমানকে প্রত্যাহার করায় তারা ধর্মঘট স্থগিত করেন।

বুধবার বিকেলে চিকিৎসকরা ধর্মঘট স্থগিত করে হাসপাতালের কাজে ফেরার ঘোষণা দেন। বারডেম হাসপাতালের মহাপরিচালক অধ্যাপক নাজমুন নাহার চিকিৎসকদের কর্মবিরতি স্থগিত করার বিষয়টি নিশ্চিত করেছেন।

অন্যদিকে চিকিৎসকদের দাবির প্রেক্ষিতে বুধবার বিকেলে অভিযুক্ত এএসপি মাসুদুর রহমানকে প্রত্যাহার করে পুলিশ সদর দপ্তরে সংযুক্ত করা হয়েছে। পুলিশ সদর দপ্তরের প্রধান তথ্য কর্মকর্তা কামরুল হাসান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

রোগীর মৃত্যুকে কেন্দ্র করে চিকিৎসকদের উপর হামলা হয়েছে এমন অভিযোগ তুলে বারডেম হাসপাতালের চিকিৎসকরা ধর্মঘটের ঘোষণা দেয়।

চিকিৎকদের মারধরের ঘটনায় দায়ী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মঙ্গলবার থেকে ধর্মঘট পালন করছিলেন চিকিৎসকরা। বুধবার সকালে চিকিৎসকদের পক্ষে সংবাদ সম্মেলনে জানানো হয়েছিল তাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে।

এদিকে গতকাল মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণকারী সিরাজুল ইসলামের মেয়ে ফারহানা নাসরিন অভিযোগ করেন, দায়িত্বে অবহেলার অভিযোগ থেকে বাঁচতে বারডেম হাসপাতালের চিকিৎসকরা হাসপাতাল ভাংচুর ও চিকিৎসকদের লাঞ্ছিত করার মিথ্যা অভিযোগ তুলে মানববন্ধন করছেন। তিনি অভিযোগ করেন, বারডেম হাসপাতালে চিকিৎসকদের অবহেলা ও ভুল চিকিৎসায় তার বাবার মৃত্যু হয়েছে। এ ঘটনা ধামাচাপা দিতে চিকিৎসকরা তাদের লাঞ্ছিত করা ও হাসপাতাল ভাংচুরের নাটক সাজিয়েছেন।

অন্যদিকে বারডেম চিকিৎসকদের দাবি, হাসপাতালের ১৩২ নম্বর ওয়ার্ডে চিকিসাধীন এক রোগী যথোপযুক্ত চিকিৎসা ও ব্যবস্থাপনা পাওয়া সত্ত্বেও গত রোববার রাত আটটায় মারা যান। এই ঘটনাকে কেন্দ্র করে রোগীর স্বজন নামধারী ৬০-৭০ জন দুস্কৃতিকারী হাসপাতালে তাণ্ডব চালায়। এ সময় চিকিৎসক মো. আনোয়ার হোসেন, কল্যাণ দেবনাথ ও শামিমা আক্তারের ওপরও হামলা করা হয়। তাদের বাঁচাতে গিয়ে লাঞ্ছিত হন চিকিৎসক মো. ফিরোজ আমিন।



মন্তব্য চালু নেই