কাকে ডাইরেক্ট ভাইঙ্গা দিবেন রুবেল?

আমাদের জাতীয় ক্রিকেট দলের অনেক ক্রিকেটারই বিভিন্ন সময় বিভিন্ন বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছেন। সর্বশেষ এই দলে যোগ দিলেন আমাদের পেস বোলার রুবেল। অন্য সবার মত রুবেলকেও বিজ্ঞাপনের মডেল হওয়ার জন্য সাধুবাদ জানাই কিন্তু আমার কাছে মনে হয় বিজ্ঞাপনটি আর একটু কি ভালো হতে পারতো না! শুরু থেকে শেষ আঞ্চলিক ভাষায় পরিপূর্ণ। এটাও মেনে নেওয়া যায়। কিন্তু শব্দ চয়ন? একজন শিক্ষিত দর্শক হিসেবে রবির মত একটি প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে রুবেলের মত একজন তারকার মুখে এমন শব্দ চয়ন কতটা মানানসই?

‘এরপর আর কেউ বাঁচাইতে পারবো না, ডাইরেক্ট ভাইঙ্গা দেবো’ বিজ্ঞাপনের শেষটা হয়েছে এই বাক্যটি দিয়ে। এই বাক্যকে কতটা শ্লীল বলা যায় এটা প্রশ্ন এই বিজ্ঞাপন নির্মাতার কাছে। হ্যাপির সঙ্গে রুবেলের কথোপকথন ফাঁসের পর রুবেলের ভাষা নিয়ে চারিদিকে আলোচনা হয়। সেই আলোচনাকেই এক হাত নিয়ে কি তবে এই বিজ্ঞাপন নির্মাণ! রুবেলের মত ক্রিকেটার যে কিনা জাতীয় দলে নিজের যোগ্যতা ইতিমধ্যে প্রমাণ করেছেন, তাকে বিজ্ঞাপনের মডেল হতে হবে তার ভাষাকে পুঁজি করে! যদি ভাষাকেই পুঁজি করে বিজ্ঞাপনে রুবেলকে মডেল হিসেবে নেওয়া হবে তবে সেই ভাষা কি আরেকটু শ্লীল হতে পারতো না?

বাংলাদেশ ক্রিকেট দল এবং রুবেলের ভক্ত হিসেবে রুবেলের প্রতি অনুরধ, আপনার যশ, খ্যাতি, অর্থ কোনটারই কমতি নেই। ভবিষ্যতে এই ধরনের বিজ্ঞাপনে অংশ নেওয়ার আগে প্লিজ অনেক ভেবে নেবেন। তাহলে আমাদের মত ভক্তদের বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হবে না। শুভকামনা রইলো আপনার ক্রিকেট ক্যারিয়ারের জন্য।



মন্তব্য চালু নেই