কলারোয়া (সাতক্ষীরা) কিছু খবর

কলারোয়া সীমান্তে ভারতীয় বাইসাইকেল ও সুপারি উদ্ধার

সাতক্ষীরার কলারোয়া সীমান্তে বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে সুপারি ও ভারতীয় বাইসাইকেল উদ্ধার করেছে। তবে উদ্ধারের ঘটনায় বিজিবি সদস্যরা কাউকে আটক করতে পারেনি।

মাদরা বিওপি’র নায়েব সুবেদার হুমায়ুন কবির সাংবাদিকদের জানান, তাঁর নেতৃত্বে বিজিবি সদস্যরা মঙ্গলবার ভোরে সীমান্তবর্তী ভাদিয়ালি কালিবাড়ি এলাকা থেকে ভারতীয় ১১ টি বাইসাইকেল উদ্ধার করেন। যার আনুমানিক মুল্য ৭৭ হাজার টাকা। এর আগে একই বিওপি’র হাবিলদার মতিনের নেতৃত্বে সোমবার দিবাগত রাত ১ টার দিকে বোয়ালিয়া গ্রামের শাবানের মোড় নামক স্থান থেকে উদ্ধার করা হয় ৫০০ কেজি সুপারি। উদ্ধারকৃত সুপারির আনুমানিক মূল্য ১ লাখ ৫০ হাজার টাকা।

News-photo-10

কলারোয়ায় হরিদাস ঠাকুর জন্মভিটায় ২ দিনব্যাপি অনুষ্ঠান শুরু

সাতক্ষীরার কলারোয়ার সীমান্তবর্তী কেঁড়াগাছি গ্রামের সীমান্ত নদী সোনাই এর তীরে নামাচার্য শ্রী শ্রী ব্রহ্ম হরিদাস ঠাকুর জন্মভিটা আশ্রমে মঙ্গলবার শুরু হয়েছে ভগবত আলোচনা ও পদাবলী কীর্ত্তন। বিশ্বশান্তি ও মানবকল্যাণ কামনায় আয়োজিত ২ দিনব্যাপি অনুষ্ঠানমালার প্রথম দিনে মঙ্গলবার বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য এ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ।

তিনি অনুষ্ঠানে আসা ভক্ত ও দর্শনার্থীদের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য দেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ৩৮, বিজিবি’র ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর নজির আহম্মেদ বকশী, উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন, উপজেলা নির্বাহী অফিসার অনুপ কুমার তালুকদার, উপজেলা ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু, থানার সেকন্ডে অফিসার এসআই শেখ সোয়েব আলি, কেঁড়াগাছি ইউপি চেয়ারম্যান ভুট্টোলাল গাইন, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি মনোরঞ্জন সাহা ও সাধারণ সম্পাদক সিদ্বেশ্বর চক্রবর্তী, কেঁড়াগাছি ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের সভাপতি নিরঞ্জন কুমার পাল, কাকডাঙ্গা বিওপি’র সুবেদার শেখ ফয়েজ উদ্দিন, তলুইগাছা বিওপি’র সুবেদার আব্দুর রব, মাদরা বিওপি’র নায়েব সুবেদার হুমায়ুন কবীর, কলারোয়া প্রেসক্লাবের সভাপতি গোলাম রহমান, সহ-সভাপতি অধ্যাপক কেএম আনিছুর রহমান, সাংবাদিক শেখ জুলফিকারুজ্জামান, আতাউর রহমান, এমএ সাজেদ, আব্দুর রহমান, জুলফিকার আলী, ফিরোজ জোয়ার্দ্দার, আ’লীগ নেতা মারুফ হোসেন প্রমুখ।

মঙ্গলবার প্রথম দিন সকাল ৭ টায় মঙ্গল অধিবাস, সকাল ৯ টা থেকে ১২ টা পর্যন্ত ভগবত আলোচনা, বেলা ১২ টায় অতিথিবৃন্দের আগমন, আসন গ্রহণ ও আলোচনা সভা, দুপুর ২ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত ভগবত আলোচনা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে ভগবত আলোচনা করেন অবারিত দাস বাবাজি, মহারাজ, নারায়ণ চন্দ্র দাস, নির্মল সরকার, ¤্রীমতি তাপসী দেবী দাসী, উত্তম কুমার পাল প্রমুখ। আশ্রম পরিচালনা কমিটির সভাপতি অধ্যাপক কার্ত্তিক চন্দ্র মিত্র ও সাধারণ সম্পাদক সন্দীপ রায় অনুষ্ঠানের আয়োজনে সহযোগিতার জন্য সকলকে ধন্যবাদ জানান। তারা আরও জানান, আজ বুধবার দ্বিতীয় দিনে পদাবলী কীর্ত্তন অনুষ্ঠানে বিপুল দর্শনার্থীর সমাগম ঘটবে।

কলারোয়ায় সরকারি গাছ কেটে নেওয়ায় উপজেলা নির্বাহী অফিসার ও থানায় অভিযোগ

কলারোয়ায় ১লক্ষ টাকার সরকারি গাছ কেটে নেওয়ার ঘটনায় উপজেলা নির্বাহী অফিসার ও কলারোয়া থানার অফিসার ইনচার্জ বরাবরে লিখিত ভাবে অভিযোগ দেওয়া হয়েছে। লিখিত অভিযোগে জানা গেছে, উপজেলার দেয়াড়া-কাশিয়াডাঙ্গার আব্দুল্লাহ, সাইফুল ইসলাম, রফিকুল ইসলাম, রেজাউল ইসলাম, আব্দুর রহিম ও ইমদাদুল হক দীর্ঘ দিন ধরে ১১নং দেয়াড়া ইউনিয়নের ৭নং ওয়ার্ড কুচির বাড়ীর মোড় হইতে ৯নং ওয়ার্ড কাশিয়াডাঙ্গার বাজারসহ কুঠির মাঠ পর্যন্ত সরকারি রাস্তায় লাগানো সামাজিক বন উন্নয়ন বিভাগের ৩০/৪০টি গাছ কেটে আতœসাত করে। এরই মধ্যে গত ৬মার্চ সকাল সাড়ে ৮টায় উক্ত ব্যক্তিরা দল বদ্ধ হয়ে কাশিয়াডাঙ্গা বাজারের দক্ষিন অভিমুখে মোহাম্মাদ সরদারের বাড়ীর নিটক হইতে ভেড়ী বাধের দুই পাশের বিভিন্ন প্রজাতির ৭/৮টি গাছ কেটে নিয়ে যায়। এঘটনায় দেয়াড়া সামাজিক বন উন্নয়ন কমিটির সভাপতি শেখ হারুন-অর-রশিদ বাদী হয়ে উক্ত ব্যক্তিদের বিরুদ্ধে লিখিত ভাবে অভিযোগ দায়ের করেছে। এছাড়া দেয়াড়া সামাজিক বন উন্নয়ন কমিটির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম ও কোষাধ্যক্ষ সোহরাব হোসেন জানান,গাছ নিধনকারী সকলেই নাশকতার সাথে জড়িত।

News-pic

কলারোয়া প্রিক্যাডেট স্কুলে স্বাস্থ্য সম্মত ল্যাট্রিন উদ্বোধন

মঙ্গলবার বেলা ১২টায় কলারোয়া প্রিক্যাডেট স্কুলে স্বাস্থ্য সম্মত ল্যাট্রিন উদ্বোধন ঘোষণা করা হয়েছে। এ উপলক্ষে স্কুলে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। প্লান্টটি ওয়াটারএইড বাংলাদেশের অর্থায়নে এবং কলারোয়া পৌরসভা ও ঢাকা আহছানিয়া মিশনের উদ্দোগে বাস্তবায়ন করা হয়েছে। অনুষ্ঠানে কলারোয়া প্রিক্যাডেট স্কুলের সভাপতি সবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শেখ আবুল কাশেমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, পৌর সভার ভারপ্রাপ্ত মেয়র রফিকুল ইসলাম। এসময় বক্তব্য রাখেন পৌর কাউন্সিলর শেখ জামিল হোসেন, কলারোয়া প্রিক্যাডেট স্কুলের অধ্যক্ষ মোঃ মকবুল হোসেন, ঢাকা আহছানিয়া মিশনের ফিল্ড অর্গানাইজার রিতা বিশ্বাস, স্কুলের সকল শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।



মন্তব্য চালু নেই