কলারোয়া (সাতক্ষীরা) সংবাদ (২৬/৯/১৪)

মহিলাসহ তিন আসামী গ্রেফতার:
কলারোয়ায় মহিলাসহ তিন ওয়ারেন্টভূক্ত আসামীকে পুলিশ গ্রেফতার করেছে। আটককৃতরা হলো- উপজেলার ক্ষেত্রপাড়া গ্রামের জাহাঙ্গীর মোড়ল (৫০) ও তার পুত্র আলমগীর মোড়ল (২০) এবং গোপিনাথপুর গ্রামের জাকির হোসেনের স্ত্রী খাদিজা খাতুন (২২)। থানা সূত্র জানায়, শুক্রবার গভীর রাতে সাতক্ষীরা আদালতের সিআর-৮৮৪/১২ মামলার ওয়ারেন্টভূক্ত জাহাঙ্গীর মোড়ল ও আলমগীর মোড়ল এবং জিআর-১০৪/১৪ মামলার ওয়ারেন্টভূক্ত খাদিজা খাতুন (২২)কে তাদের বাড়ী থেকে পুলিশ গ্রেফতার করে।

জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে গাছ কাটার অভিযোগ:
জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে কলারোয়ায় বিভিন্ন ফলজ গাছ কেটে ফেলার অভিযোগ উঠেছে। জানা গেছে, উপজেলার দেয়াড়া ইউনিয়নের দলুইপুর গ্রামের মৃত আ. আজিজের পুত্র রাশিদুল ইসলামের জমিতে শুক্রবার সকাল ১০টার দিকে একই এলাকার কতিপয় ব্যক্তিরা ১টি লিচু গাছ, ৩টি কাঠাল গাছ ও ২টি আম গাছ কেটে ফেলার চেষ্টা করে। এসময় তাদের বাধা দিলে ওই ব্যক্তিরা বাকবিতন্ডা করে চলে যায়। এব্যাপারে রাশিদুল ইসলাম বাদী হয়ে থানায় এজাহার দায়ের (জিডি নং-৯৩৭) করেছেন বলে জানা গেছে।

জাতীয় স্কুল ফুটবল টুর্নামেন্টের সেমিফাইনালে পাইলট, ভাদিয়ালী, চন্দনপুর ও সিংগা হাইস্কুল:
কলারোয়ায় জাতীয় স্কুল ফুটবল টুর্নামেন্টের ২য় দিনে ৪টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। বৃহষ্পতিবার বিকেলে কলারোয়া ফুটবল মাঠে এ খেলাগুলো অনুষ্ঠিত হয়। খেলায় কলারোয়া পাইলট হাইস্কুল ৪-১ গোলে সোনাবাড়িয়া হাইস্কুলকে, ভাদিয়ালী হাইস্কুল ২-০ গোলে কলারোয়া মডেল হাইস্কুলকে, বিএসএইচ সিংগা মাধ্যমিক বিদ্যালয় ৩-০ গোলে কলারোয়া আলিয়া মাদরাসাকে এবং চন্দনপুর হাইস্কুল টাইব্রেকারে ৪-২ গোলে কয়লা হাইস্কুলকে পরাজিত করে সেমিফাইনালে উঠেছে। শিক্ষা মন্ত্রণালয় ও বাফুফের যৌথ আয়োজনে এবং ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত খেলা গুলো পরিচালনা করেন মাসউদ পারভেজ মিলন, ফারুক হোসেন স্বপন ও মোশাররফ হোসেন। ধারাভাষ্যে ছিলেন প্রভাষক রফিকুল ইসলাম ও মাস্টার শেখ শাহজাহান আলী শাহীন। খেলা উপভোগ করেন ক্রীড়া সংগঠক আ.রহিম বাবু, জাহিদুর রহমান খান চৌধুরী, কপাই সা.সম্পাদক এড.শেখ কামাল রেজা, রেজাউল করিম লাভলু, প্রধান শিক্ষক হরিসাধন ঘোষ, সহকারী প্রধান শিক্ষক বদরুজ্জামান, শিক্ষক আবুল কালাম আজাদ, শফিকুল ইসলাম, মাও.আয়ুব হোসেন, আ.গফফার, স্বপন কুমার, বদরুজ্জামান বিপ¬ব, আবুল কাশেম, বাবর আলী, নাজমুল হুসাইন মিলন প্রমুখ। শনিবার একই মাঠে সেমিফাইনাল খেলায় কলারোয়া পাইলট হাইস্কুল বনাম ভাদিয়ালী হাইস্কুল ও চন্দনপুর হাইস্কুল বনাম সিংগা হাইস্কুল পরষ্পরের মুখোমুখি হবে বলে জানা গেছে।

শুনানী না নিয়ে আদালতে রিপোর্ট পেশের অভিযোগে কলারোয়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন:
নারী ও শিশু নির্যাতনসহ যৌতুক মামলায় শুনানী না নিয়ে বিজ্ঞ আদালতে এক তরফা রিপোর্ট পেশ করা হয়েছে বলে কলারোয়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন কলারোয়ার উপজেলঅর ওফাপুর গ্রামের বজলুর রহমান মোড়লের পুত্র মুস্তাফিজুর রহমান মিঠু। বৃহস্পতিবার বিকেলে আয়োজিত ওই সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, আমার স্ত্রী কলারোয়ার গদখালি গ্রামের বাবুল হোসেন সরদারের কন্যা মোছা: ইয়াসমিন জাহান বিথিকে গত ০৪/০৫/২০১২ তারিখ ইসলামী শরিয়াহ্ মোতাবেক বিবাহ বন্ধনে আবদ্ধ হয়ে ঘর সংসার করতে থাকি। পারিবারিক কলহের কারণে পারিবারিক আইন অনুযায়ী গত ২৩/০৬/২০১৪ তারিখে তাকে তালাক প্রদান করি। পরবর্তীতে আমার স্ত্রী সাতক্ষীরার বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে নারী ও শিশু নির্যাতনসহ যৌতুক মামলা করে। বিজ্ঞ আদালত মামলার সত্যতা তদন্তে কলারোয়া পৌর মেয়র মো: আক্তারুল ইসলাম এর উপর দায়িত্ব অর্পন করেন। পৌর মেয়র মামলাটি তদন্তের জন্য বাদী ও আসামীপক্ষকে গত ১৬ সেপ্টেম্বর তারিখে বিকাল ৪টার সময় পৌরসভায় উপস্থিত হতে বল্লে আমরা নির্দিষ্ট সময় উপস্থিত হয়ে দেখি মেয়র নাই। জানতে পারলাম পৌর মেয়র তদন্ত কার্য সম্পাদনের জন্য ৩ জন প্যানেল মেয়রকে দায়িত্ব দেন। তিনি বলেন, প্যানেল মেয়রগণ আসামীপক্ষকে বিভিন্ন কারণ দেখিয়ে ২৫ সেপ্টেম্বর বিকাল ৪টার সময় পুনরায় শুনানী অনুষ্ঠিত হবে মর্মে মৌখিকভাবে আমাদের জানিয়ে দেন। আমরা ২৫ তারিখে যথাসময়ে পৌর মেয়রের কার্যালয়ে উপস্থিত হই। তখন পৌর মেয়র আমাদের কে অকথ্য ভাষায় গালিগালাজ করে বলেন তদন্ত কার্য শেষ হয়ে গেছে এবং তদন্ত রিপোর্ট আদালতে প্রেরণ করা হয়েছে। তিনি আরও বলেন, এ বিষয়ে পৌর মেয়র আমাদের নিকট বিশ হাজার টাকা দাবী করলে আমরা টাকা দিতে অসম্মতি জানায়, ফলে প্রতিপক্ষের কাছ থেকে বড় অংকের টাকা নিয়ে তদন্তর রিপোর্ট বাদী পক্ষের অনুকুলে প্রেরণ করেন। তিনি এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে সুষ্ঠু বিচার দাবী করেন। এদিকে, এ বিষয়ে পৌর মেয়র গাজী আকতারুল ইসলাম জানান, সংবাদ সম্মেলনে উল্লেখিত ২৫/০৯/২০১৪ তারিখ বিকাল ৪টার সময় আমি আদেও পৌরসভা কার্যালয়ে উপস্থিত ছিলাম না। তাদের সাথে আমার মুখোমুখি কিংবা মোবাইল ফোনেও কোন কথা হয়নি। সেহেতু গালিগালাজ ও টাকা দাবির বিষয়ে কোন প্রশ্নই আসেনা। আমাকে সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন করার জন্য এমন মিথ্যা, বানোয়াট ও মনগড়া অভিযোগ করা হয়েছে। প্রকৃত ঘটনা হলো সুষ্ঠু তদন্তের জন্য দায়িত্ব দেওয়া পৌরসভার ৩জন প্যানেল মেয়রের তদন্ত রিপোর্টের সুপারিশ অনুযায়ি বিজ্ঞ আদালতে তদন্ত প্রতিবেদনটি প্রেরণ করি। এ ক্ষেত্রে ব্যক্তিগত কোন মতামতকে প্রাধান্য দেওয়া হয়নি।
ফটো ক্যাপশন : কলারোয়া প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দেন মো: মুস্তাফিজুর রহমান মিঠু।

কিডনির ডিসঅর্ডারে আক্রান্ত গরীব মেধাবী ছাত্রের চিকিৎসার্থে সহযোগিতার আহবান:
কলারোয়ার এক গরীব মেধাবী ছাত্র কিডনির ডিসঅর্ডারে আক্রান্ত। কিডনি প্রতিস্থাপনের জন্য পর্যাপ্ত অর্থের সংকটে দিশেহারা ওই ছাত্রের অভিভাবকরা। জানা গেছে, উপজেলার লাঙ্গলঝাড়া ইউনিয়নের তৈলকূপি গ্রামের শাহাজান আলির ছেলে কলারোয়া সরকারি কলেজের দ্বিতীয় বর্ষের মেধাবী ছাত্র আল আমিনের (১৯) গত ৯ মাস ধরে কিডনির ডিসঅর্ডারে ভুগছে। সে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে দীর্ঘদিন চিকিৎসাধীন ছিলো। শারীরিক অবস্থার কাঙ্খিত উন্নতি না হওয়ায় ফিরিয়ে আনা হয়েছে নিজ বাড়িতে। ডাক্তাররা জানিয়ে দিয়েছেন, কিডনি প্রতিস্থাপনের আর কোনো বিকল্প নেই। এর জন্য বড় অঙ্কের টাকার প্রয়োজন। কিন্তু অতি দরিদ্র কৃষক পিতার পক্ষে এ ব্যয়ভার বহন করা রীতিমতো দু:সাধ্য। আর তাই অসহায় পিতা ছেলেকে বাঁচানোর জন্য মানবিক সহায়তা কামনা করছেন মহানুভব মানুষের কাছে। সহযোগিতা পাঠানোর ঠিকানা- সঞ্চয়ী হিসাব নং-৩০৯৭৬, ইসলামী ব্যাংক লিমিটেড, কলারোয়া শাখা।
ফটো ক্যাপশন: কলারোয়ার দরিদ্র ঘরের মেধাবী ছাত্র আল আমিন (১৯)।

কলারোয়া পৌর এলাকায় ৬টি পূজা মন্ডপে পৌরসভার অর্থ প্রদাণ:
আসন্ন শারদীয় দুর্গা পূজা উদযাপন উপলক্ষে কলারোয়া পৌর এলাকার ৬টি পূজা মন্ডপ কর্তৃপক্ষকে নগদ অর্থ প্রদান করেছেন পৌর মেয়র গাজী আক্তারুল ইসলাম। বৃহস্পতিবার সকালে পৌরসভা কার্যালয়ে পৌরসভার নিজস্ব তহবিল থেকে এ অর্থ বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর মাগফুর রহমান রাজু, প্রকৌশলী আনিসুজ্জামান, পৌর পূজা উদযাপন কমিটির সভাপতি চন্ডি চারণ পাল, সা. সম্পাদক দীপক কুমার ঘোষ, সুনীল কুমার সাহা, অর্জুন কুমার পাল, গোলক বিহারী মন্ডল, সুনিল কুমার ঘোষ, নির্মল কুমার ঘোষ প্রমুখ। প্রতি বছরের ন্যায় এবারও পৌর সভার তুলসীডাঙ্গা ঘোষ পাড়া, তুলসীডাঙ্গা গোয়ালঘাটা, মুরারিকাটি উত্তর পাড়া, ঝিকরা হরিতলা, গোপিনাথপুর ঘোষ পাড়া ও দক্ষিণ মুরারিকাটি পাল পাড়া পূজা মন্ডপে শারদীয় দূর্গা পূজা অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

এক আসামী আটক:
কলারোয়ায় এক আসামীকে পুলিশ আটক করেছে। থানার অফিসার ইনচার্জ শেখ আবু সালেহ মাসুদ করিম জানান, বৃহস্পতিবার ভোর রাতে উপজেলার ওফাপুর গ্রামের মৃত সুভাষ পালের পুত্র গোপাল পাল (৩৬) কে তার বাড়ি থেকে পুলিশ আটক করে। আটককৃত গোপাল পালের বিরুদ্ধে সাতক্ষীরা আদালতে সিআর (নং-২২৫/১৩) মামলায় ওয়ারেন্ট রয়েছে বলে সূত্র জানায়।



মন্তব্য চালু নেই