সাতক্ষীরার কলারোয়ার কিছু খবর

কলারোয়ায় স্কাউটের জাতীয় বিদ্যুৎ ক্যাম্পের সমাপনী

সাতক্ষীরার কলারোয়ায় কাব ও বয় স্কাউটের মহা তাবু জলসার মধ্য দিয়ে তৃতীয় জাতীয় বিদ্যুৎ ক্যাম্প’র সমাপ্তি হয়েছে। কলারোয়া গালর্স পাইলট হাইস্কুলে বাংলাদেশ স্কাউটস ও বিদ্যুৎ কর্তৃপক্ষের সহযোগিতায় ১৮ ডিসেম্বর থেকে শুরু হওয়া ৪ দিনব্যাপী তৃতীয় বিদ্যুৎ ক্যাম্প ও পিএল কোর্সের সমাপনী অনুষ্ঠান রোববার সন্ধ্যায় অনুষ্ঠিত হয়। কলারোয়া উপজেলা স্কাউটসের কমিশনার প্রধান শিক্ষক আজহারুল ইসলামের সভাপতিত্বে এবং উপজেলা স্কাউটসের সাধারণ সম্পাদক সিনিয়র শিক্ষক আখতারুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠিত ওই সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারী জেলা শিক্ষা অফিসার মহিউদ্দীন, স্কাউটস’র যুগ্ম সম্পাদক আব্দুল মোতালেব, কোর্স লিডার ইউনুছ আলী, কলারোয়া পাইলট হাইস্কুলের স্কাউট লিডার মনিরুজ্জামান, উপজেলা শিক্ষক সমিতির সভাপতি প্রধান শিক্ষক আমানুল্লাহ আমান, শিক্ষক নেতা প্রধান শিক্ষক হরিসাধন ঘোষ, কলারোয়া পাবলিক ইনস্টিটিউটের সাধারণ সম্পাদক এড. শেখ কামাল রেজা, কলারোয়া রিপোর্টাস ক্লাবের সভাপতি আজাদুর রহমান খান চৌধুরী পলাশ, কলারোয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শিক্ষক রাশেদুল হাসান কামরুল, সহ-সভাপতি অধ্যাপক কেএম আনিছুর রহমান, যুগ্ম সম্পাদক প্রভাষক আরিফ মাহমুদ, রিপোর্টার্স ক্লাবের প্রচার সম্পাদক জুলফিকার আলী, নির্বাহী সদস্য সাংবাদিক আরিফুল হক চৌধুরী, প্রধান শিক্ষক আব্দুর রহিম, সহকারী প্রধান শিক্ষক আবদুর রকীব, আসাদুজ্জামান, শফিকুল ইসলাম, অনুপ কুমার, আব্দুল ওহাব, শফিকুল ইসলাম, স্বপন কুমার, আব্দুল ওহাব মামুন প্রমুখ। অনুষ্ঠানে অতিথিবৃন্দ ৪৩ জনকে স্কাউটস সদনপত্র প্রদান করেন। পরে রাতে একইস্থানে মহাতাবু জলসার উদ্বোধন ঘোষণা করেন উপজেলা স্কাউটস’র কমিশনার ও প্রধান শিক্ষক আজহারুল ইসলাম। মহাতাবু জলসা ও বিদ্যুৎ ক্যাম্পে উপজেলার বিভিন্ন স্কুল ও মাদ্রাসা পর্যায়ের ছাত্রছাত্রীরা অংশগ্রহণ করেন।

কলারোয়ায় ৪৪তম জাতীয় স্কুল ও মাদ্রাসা শীতকালীন ক্রীড়া প্রতিযোগীতা উদ্বোধন
কলারোয়ায় ৪৪তম বাংলাদেশ জাতীয় স্কুল ও মাদ্রাসা শীতকালীন ক্রীড়া প্রতিযোগীতা-২০১৪ শুভ উদ্বোধণ ঘোষণা করা হয়েছে। রবিবার সকালে কলারোয়া জিকেএমকে পাইলট হাইস্কুল মাঠে অনুষ্ঠিত জাতীয় স্কুল ও মাদ্রাসা শীতকালীন ক্রীড়া প্রতিযোগীতার শুভ উদ্বোধন ঘোষণা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সভাপতি ফিরোজ আহম্মেদ স্বপন। এ সময় উপস্থিত ছিলেন স্কুল ও মাদ্রাসা শীতকালীন ক্রীড়া প্রতিযোগীতার সাধারণ সম্পাদক ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আব্দুল হামিদ, প্রধান শিক্ষক আবদুর রব, শিক্ষকনেতা প্রধান শিক্ষক আমানুল্লাহ আমান, প্রধান শিক্ষক নূরুল ইসলাম, কলারোয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক রাশেদুল হাসান কামরুল, সহকারী ক্রীড়া শিক্ষক মাহফুজা খানম, শেখ শাহাজান আলী শাহিন, বদরুজ্জামান বিপ্লব, তজিবুর রহমান, আমিরুল ইসলাম, হারুনর রশিদ, সাংবাদিক আফির চৌধুরী প্রমুখ। উলে¬খ্য-এবার উপজেলায় ৪টি জোনের মধ্যে কলারোয়া জি,কে,এম,কে পাইলট হাইস্কুল, সোনাবাড়ীয়া মাধ্যমিক বিদ্যালয়, খোর্দ্দো মাধ্যমিক বিদ্যালয়, কয়লা মাধ্যমিক বিদ্যালয়ে এবার ২০ থেকে ২১ তারিখ পর্যন্ত এবং ২২ থেকে ২৩ তারিখ পর্যন্ত উপজেলা পর্যায়ে এ প্রতিযোগিতা চলবে।

কলারোয়া সীমান্তে ভারতীয় শাড়ি, চাদর ও মদ উদ্ধারবিজিবি
কলারোয়া সীমান্তে বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে ভারতীয় শাড়ি, চাদর ও মদ উদ্ধার করেছে। তবে উদ্ধারের ঘটনায় বিজিবি সদস্যরা কাউকে আটক করতে পারেনি। কাকডাঙ্গাা বিওপি’র সুবেদার বিল্লাল হোসেন সাংবাদিকদের জানান, তাঁর নেতৃত্বে বিজিবি সদস্যরা শনিবার রাতে সীমান্তবর্তী গাড়াখালি এলাকা থেকে ভারতীয় ৪৫ পিস শাড়ি, ১৬ পিস চাদর ও ৩২ বোতল মদ উদ্ধার করেন। এগুলোর আনুমানিক মূল্য ২ লাখ ৮৬ হাজার টাকা।



মন্তব্য চালু নেই