কলারোয়ায় রবীন্দ্র জয়ন্তি’র আলোচনা শষেে প্রগতশিীল সাহত্যি-সংস্কৃতি পরষিদরে আত্মপ্রকাশ

সাতক্ষীরার কলারোয়ায় রোববার সন্ধ্যায় বশ্বিকবি কবি গুরু রবীন্দ্রনাথ ঠাকুররে জীবন ও র্কমরে উপর এক উন্মুক্ত আলোচনানুষ্ঠান অনুষ্ঠতি হয়েছে।রবীন্দ্র জয়ন্তি উপলক্ষে কলারোয়া মুক্তযিুদ্ধরে স্মৃতস্তিম্ভ “স্বাধীনতা” চত্বররে এ আলোচনা অনুষ্ঠানে সভাপতত্বি করনে এড. আলী আহম্মদে।

অনুষ্ঠানে কবি গুরুর বভিন্নি সৃষ্টি ও র্কমরে উপর আলোচনা করনে প্রফসের শখে সাইয়দেুল ইসলাম বাবু, কলারোয়া উপজলো ওর্য়াকাস র্পাটরি মুখপাত্র বীর মুক্তযিোদ্ধা মাস্টার আব্দুর রউফ, কলারোয়া পাবলকি ইনস্টটিউিট’র সভাপতি অধ্যাপক আবুল খায়রে, সাধারণ সম্পাদক এড. শখে কামাল রজো, অধ্যাপক তপন কুমার মন্ডল, অধ্যাপক রামাকান্ত সরকার, অধ্যাপক ইসমাইল হোসনে, জাসদ নতো প্রভাষক আব্দুর রাজ্জাক, প্রভাষক রফকিুল ইসলাম, সন্তোষ পাল, বত্রেবতী হাইস্কুলরে প্রধান শক্ষিক সাংবাদকি রাশদেুল হাসান কামরুল, মাস্টার সাইফুল ইসলাম প্রমুখ।

সমগ্র অনুষ্ঠানটি পরচিালনা করনে মাস্টার প্রদীপ পাল। আলোচনা শষেে কলারোয়ার গণমানুষরে চাহদিার সাথে একাত্বতা প্রকাশ করে “প্রগতশিীল সাহত্যি সংস্কৃতি পরষিদ” নামে একটি ব্যতক্রিমর্ধমী সংগঠনরে আত্মপ্রকাশ ঘটে। নবগঠতি আহ্বায়ক কমটিতিে কলারোয়ার কৃতি সন্তান প্রফসের শখে সাইয়দেুল ইসলাম বাবু ও বীর মুক্তযিোদ্ধা মাস্টার আব্দুর রউফকে উপদষ্টো, মাস্টার প্রদীপ পালকে আহ্বায়ক এবং এড. আলী আহম্মদে, অধ্যাপক আবুল খায়রে, অধ্যাপক তপন কুমার মন্ডল, অধ্যাপক রামাকান্ত সরকার, প্রভাষক আব্দুর রাজ্জাক, প্রভাষক রফকিুল ইসলাম, সন্তোষ পাল, বত্রেবতী হাইস্কুলরে প্রধান শক্ষিক সাংবাদকি রাশদেুল হাসান কামরুলকে সদস্য করে একটি আহ্বায়ক কমটিি গঠন করা হয়েছে।

নবগঠতি কমটিরি উদ্যোগে বদ্রিোহী কবি নজরুল ইসলামরে জন্মদনি উপলক্ষে আগামি ১১ জ্যষ্ঠে কলারোয়াতে নজরুল জয়ন্তি পালন করা হবে বলে সাংবাদকিদরে জানানো হয়



মন্তব্য চালু নেই