কলারোয়ায় জামায়াত নেতা প্রভাষক মহিদুল আটক

সাতক্ষীরার কলারোয়া থানা পুলিশ অভিযান চালিয়ে জামায়াত নেতা প্রভাষক মহিদুল ইসলাম (৪২) কে আটক করেছে। কলারোয়া থানার অফিসার ইনচার্জ শেখ আবু সালেহ মাসুদ করিম সাংবাদিকদের জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে শনিবার ভোর রাতে উপজেলার জালালাবাদ গ্রামের নেছার আলীর পুত্র মহিদুল ইসলামকে তার বাড়ি থেকে আটক করে।

গ্রেপ্তারকৃত মহিদুল ইসলাম কলারোয়া আলিয়া মাদরাসায় প্রভাষক হিসাবে কর্মরত আছেন। তার আটকের ব্যাপারে মাদরাসার এক সহকর্মী সাংবাদিকদের জানান, প্রভাষক মহিদুল ইসলামকে শনিবার সকালে মাদরাসা থেকে আটক করেছে পুলিশ। তার বিরুদ্ধে কলারোয়া থানায় জামায়াতের নাশকতাসহ বিস্ফোরক দ্রব্য আইনে একটি (মামলা নং-১৫) রয়েছে।

কলারোয়ায় ব্যবসায়ীকে পিটিয়ে অর্থ ছিনিয়ে নেয়ার অভিযোগ
সাতক্ষীরার কলারোয়ায় ৫ জনের বিরুদ্ধে পিতা-পুত্রকে পিটিয়ে জখম করে অর্থ ছিনিয়ে নেয়ার অভিযোগ করা হয়েছে। শনিবার সকালে কলারোয়া থানায় দেওয়া এজাহার সূত্রে জানা গেছে, উপজেলার তালুনদিয়া গ্রামের মৃত মোনছোপ সরদারের পুত্র মোজাম সরদারকে সকাল ১০টার দিকে একা পেয়ে গড়গড়িয়া বাজারের দর্জি রেজাউল ইসলামের দোকানে ফেলে লোহার রড দিয়ে পিটিয়ে জখম করে কতিপয় ব্যক্তি। তার ডাকচিৎকারে পুত্র বাবুল আক্তার এগিয়ে আসলে তাকেও ধরে পিটিয়ে মারাক্তক জখম করে দুর্বৃত্তরা।

ঘটনার বিবরণে জানা যায়, তালুনদিয়া গ্রামের ওহিদুল দালালের পুত্র মাসুদ রানা (২২) কে ১০ পুরিয়া গাঁজাসহ খোরদো ফাঁড়ির ইনচার্জ তরিকুল ইসলাম আটক করেন। এঘটনায় কলারোয়া থানায় একটি (মামলা নং-০৬)দায়ের হয়েছে। এ বিষয়ে সন্দেহ করে ব্যবসায়ী মোজাম সরদার ও তার পুত্র বাবুল আক্তারকে মারপটি করে নগদ ১৫হাজার, ৫শ, ৩০টাকা ছিনিয়ে নেয়। এ ঘটনায় কলারোয়া থানায় ৫ জনকে আসামি করে একটি এজাহার দেয়া হয়েছে বলে জানিয়েছে ক্ষতিগ্রস্তরা।

কলারোয়ায় দুধ ব্যবসায়ীর সর্বস্ব লুটে নিলো অজ্ঞান পার্টি
সাতক্ষীরার কলারোয়ায় এক দুধ ব্যবসায়ীকে খাদ্যে চেতনাশক ওষুধ মিশিয়ে অজ্ঞান করে সর্বস্ব লুটে নিয়েছে একটি প্রতারক চক্র। পারিবারিক সূত্রে জানা গেছে, যশোরের ঝিকরগাছা উপজেলার উলশির খলুসা গ্রামের আঃ মজিদের পুত্র রিপন হোসেন (২৬) প্রতিদিনের মতো বাড়ি থেকে সকাল ৮টার দিকে দুধ কেনার জন্য কলারোয়ার কাজিরহাট এলাকায় আসার জন্য বাসে উঠে। আসার পথে প্রতারক চক্রের কবলে পড়ে সে চলন্ত বাসে জ্ঞান হারিয়ে ফেলে। গাড়িচালক যশোরের ঝিকরগাছা উপজেলার উলশি থেকে অজ্ঞান অবস্থায় সাতক্ষীরায় নিয়ে যায়। পরে ওই গাড়িতে করে কলারোয়া উপজেলায় নিয়ে এসে গাড়ির হেলপার স্থানীয় লোকজনের সহযোগিতায় নামিয়ে দেয়। পরে তাকে স্থানীয়রা অজ্ঞান অবস্থায় উদ্ধার করে কলারোয়া সরকারি হাসপাতালে ভর্তি করা হয়।

জ্ঞানহারা দুধ ব্যবসায়ীর মাতা মুনঞ্জুয়ারা খাতুন সাংবাদিকদের জানান, তার পুত্র রিপন হোসেন দুধ কেনার জন্য বাড়ি থেকে ১৫ হাজার টাকা নিয়ে বের হয়। ওই টাকা নেওয়ার জন্য প্রতারক চক্র খাদ্যে চেতনানাশক বিষ মিশিয়ে অজ্ঞান করে টাকা নিয়ে পালিয়েছে। এখন পর্যন্ত রিপনের জ্ঞান ফিরে আসেনি। কর্তব্যরত চিকিৎসকরা জানিয়েছেন রিপনের জ্ঞান ফিরতে দেরী লাগতে পারে। বর্তমানে তার চিকিৎসা চলছে।

কলারোয়ায় থানা পুলিশি অভিযানে ৬ জুয়াড়ী আটক
সাতক্ষীরার কলারোয়ায় জোয়া খেলার অপরাধে ৬ ব্যক্তিকে আটক করেছে থানা পুলিশ। কলারোয়া থানার অফিসার ইনচার্জ শেখ আবু সালেহ মাসুদ করিম সাংবাদিকদের জানান, শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে থানার এএসআই কামরুজ্জামান জিয়া ও এএসআই জিন্নাত হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে উপজেলার বুইতা গ্রামের জনৈক বেলাল হোসেনের দোকানের পাশ থেকে এদের আটক করেন।

আটককৃতরা হলো-উপজেলার বুইতা গ্রামের মৃত আঃ আজিজের পুত্র আঃ গণি (৫০), ইমান আলীর পুত্র আবুল কাশেম (৩৫), মৃত সোবহান সানার পুত্র রফিকুল ইসলাম (৪৮), ছহিল উদ্দিনের পুত্র শহিদুল ইসলাম (৪৫), আনছার আলীর পুত্র বেলাল হোসেন (২৭) ও সাতক্ষীরা সদরের রায়পুর গ্রামের মৃত ফজলে রহমানের পুত্র রাজ্জাক হোসেন (৫০)। পুলিশ এ সময় ঘটনাস্থল থেকে জোয়া খোলার ৫২ পিস তাসসহ নগদ ৬শ’৪৯টাকা জব্দ করে। এ ঘটনায় কলারোয়া থানায় একটি (মামলা নং-০৭) দায়ের হয়েছে।

কলারোয়ায় গাঁজাসহ এক ব্যক্তি আটক
সাতক্ষীরার কলারোয়া থানা পুলিশ অভিযান চালিয়ে ১০ পুরিয়া গাঁজাসহ এক ব্যক্তিকে আটক করেছে। কলারোয়া থানার অফিসার ইনচার্জ শেখ আবু সালেহ মাসুদ করিম জানান, শনিবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে খোরদো ফাঁড়ির ইনচার্জ এসআই তরিকুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে উপজেলার দেয়াড়া জানখা ঈদগাহের পাশ থেকে তালুনদিয়া গ্রামের অহিদুল মোড়লের পুত্র মাসুদ রানা (২২)কে আটক করেন। পরে পুলিশ সদস্যরা তার দেহ তল্লাসী চালিয়ে ১০ পুরিয়া গাঁজা উদ্ধার করে। এ ঘটনায় কলারোয়া থানায় একটিন (মামলা নং-০৬) হয়েছে।

কলারোয়ায় প্রবাসীর স্ত্রী ধর্ষন চেষ্টায় আটক এক
সাতক্ষীরার কলারোয়ায় প্রকৃতির ডাকে সাড়া দিতে বাইরে এলে এক মালয়েশিয়া প্রবাসীর স্ত্রীকে মুখ চেপে ধর্ষন চেষ্টায় এলাকাবাসী এক ব্যক্তিকে আটক করে থানা পুলিশে সোপর্দ করেছে। ঘটনাটি ঘটেছে, শুক্রবার দিবাগত রাত ১টার দিকে উপজেলার কুশোডাঙ্গার পানিকাউরিয়া গ্রামে।

শনিবার সকালে কুশোডাঙ্গা ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক ও ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান আসলামুল আলম আসলাম, কুশোডাঙ্গা ইউনিয়ন আ.লীগের সভাপতি রাম প্রসাদ দত্ত, ওয়ার্ড আ.লীগের সাধারণ সম্পাদক আনিছুর রহমান, সাবেক ইউপি সদস্য ইউনুচ আলী, প্রাক্তন বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আকবার আলীসহ একাধিক গ্রামবাসী ঘটনার সত্যতা স্বীকার করে সাংবাদিকদের জানান, শুক্রবার দিবাগত রাত ১টার দিকে উপজেলার কুশোডাঙ্গার পানিকাউরিয়া গ্রামের মৃত ইছহাক ঢালীর পুত্র জাহাঙ্গীর ঢালী (৩৮) ওই মালয়েশিয়া প্রবাসীর ঘরে ঢুকে গৃহবধূকে ধর্ষণের চেষ্টা করে।

এ সময় গৃহবধূর ডাক চিৎকারে পার্শ্ববর্তী লোকজন এগিয়ে এসে জাহাঙ্গীরকে ঘরের মধ্যে আটক করে পুলিশে খবর দেয়। পরে পুলিশ জাহাঙ্গীর ঢালীসহ ও গৃহবধূকে আটক করে থানায় নিয়ে আসে। এদিকে, গ্রামবাসীরা সাংবাদিকদের জানান, ২ সন্তানের জননি মালয়েশিয়া প্রবাসী (২৮) কে গত ৮ বছর পূর্বে একই কায়দায় ধর্ষণ করে।

এ ঘটনায় কলারোয়া থানায় একটি ধর্ষণের মামলা রয়েছে। এই মামলায় জাহাঙ্গীর ঢালী ৮ বছর জেল খেটে বাড়ি আসে। সে আবারও ওই গৃহবধূকে ধর্ষণের চেষ্টা করে। এদিকে খোরদো ফাঁড়ির এসআই তরিকুল ইসলাম সাংবাদিকদের জানান, এলাকাবাসীর দেওয়া তথ্যের ভিত্তিতে ওই স্থানে অভিযান চালিয়ে দুই ব্যক্তিকে আটক করে পুলিশ আইন অনুযায়ী আদালতে প্রেরণ করা হয়েছে।



মন্তব্য চালু নেই