সাতক্ষীরার কলারোয়ার কিছু খবর

কলারোয়ায় অবরোধে মাঠে নেই কেউ, আটক ৩

টানা অবরোধের কোন প্রভাবই নেই সাতক্ষীরার কলারোয়ায়। অবরোধের সমর্থনে বিএনপি-জামায়াতের নূন্যতম কোন কার্মকান্ড চোখে না পড়লেও পুলিশের গ্রেফতার অভিযান রয়েছে অব্যাহত। তারই ধারাবাহিকতায় বুধবার ভোররাতে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে পুলিশ ৩ বিএনপি-জামায়াত কর্মীকে আটক করেছে। আটকৃতরা হলো-উপজেলার মুরারিকাটি গ্রামের মৃত মুজিবুর রহমানের পুত্র নজরুল ইসলাম মোড়ল (৪০), ভাদিয়ালী গ্রামের মৃত চাঁদ আলীর পুত্র আজগার আলী (৫৫) ও বড়ালী গ্রামের রফিকুল ইসলামের পুত্র জিন্নু রহমান (২৬)। নাশকতার আশংকায় তাদেরকে আটক করা হয়েছে বলে জানান ওসি শেখ আবু সালেহ মাসুদ করিম।

অবসরপ্রাপ্ত জেলা সমবায় কর্মকর্তা আব্দুস সালাম আর নেই
কলারোয়া পৌরসভার প্যানেল মেয়র রফিকুল ইসলামের বড়ভাই অবসরপ্রাপ্ত জেলা সমবায় কর্মকর্তা এসএম আব্দুস সালাম আর নেই। ৭৫বছর বয়সে বার্ধক্য জনিত কারণে বুধবার সকালে পৌরসভাধীন গদখালী গ্রামের নিজবাড়িতে তিনি ইন্তেকাল করেন (ইন্না…রাজিউন)। তিনি ওই গ্রামের মৃত মাস্টার আব্দুল আজিজের পুত্র। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩পুত্র ও ২মেয়ে সহ অসংখ্যা গুনগ্রাহী রেখে গেছেন। বুধবার বাদ আছর গদখালী আমবাগানে নামাজে জানাজা শেষে মরহুমকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

ডিজিটাল সেবা প্রদানে বিশেষ অবদান : সাতক্ষীরা জেলার তিন সেরা কলারোয়ায়
সাতক্ষীরা জেলায় সেরা উপজেলা নির্বাহী কর্মকর্তা, সেরা সরকারি কর্মকর্তা ও সেরা হাইস্কুল মনোনিত হয়েছে কলারোয়া থেকে। কলারোয়ার ইউএনও অনুপ কুমার তালুকদার, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবদুল হামিদ ও উপজেলার হঠাৎগঞ্জ হাইস্কুল সেরা হিসেবে মনোনিত হয়েছেন। সাতক্ষীরা জেলা প্রশাসন আয়োজিত ২৪-২৬ জানুয়ারী পর্যন্ত অনুষ্ঠিত ডিজিটাল উদ্ভাবনী উপলক্ষ্যে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে ৭টি উপজেলার মধ্যে ডিজিটাল সেবা প্রদানের ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ ‘সেরা উপজেলা নির্বাহী কর্মকর্তা’ ক্যাটাগরিতে কলারোয়ার ইউএনও অনুপ কুমার তালুকদার সার্টিফিকেট অব এ্যাওয়ার্ড প্রাপ্ত হয়েছেন। সোমবার জেলা প্রশাসকের অফিস কক্ষে তাঁকে সম্মাননা সার্টিফিকেট ও ক্রেস্ট প্রদাণ করা হয়। একইভাবে ‘সেরা সরকারি কর্মকর্তা’ ক্যাটাগরিতে কলারোয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবদুল হামিদও ভুষিত হয়েছেন। তাঁকেও সম্মাননা সার্টিফিকেট, ক্রেস্ট ও উপহার সামগ্রী প্রদাণ করা হয়। অনুরূপভাবে সেরা হাইস্কুলের তালিকার শীর্ষস্থান দখল করেছে কলারোয়া উপজেলার ৫নং কেঁড়াগাছি ইউনিয়নের ঐতিহ্যবাহী হঠাৎগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়।



মন্তব্য চালু নেই