সাতক্ষীরার কলারোয়ার কিছু খবর

কলারোয়ার মাটিকে শান্ত রাখার আহবান উপজেলা চেয়ারম্যান স্বপনের

সাতক্ষীরার কলারোয়ায় উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সভাপতি ফিরোজ আহম্মেদ স্বপন বর্তমান সময়ে যারা নাশকতায় জড়িত তাদেরকে ধরে আইন প্রয়োগকারী সংস্থার কাছে সোপর্দ করার আহ্বান জানান। তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়নকে বাধাগ্রস্ত করতে বিএনপি-জামায়াত সারাদেশে পরিকল্পিতভাবে এ নাশকতা চালাচ্ছে। তিনি আরও বলেন, যদিও বর্তমান সময়ে সাতক্ষীরার শান্তি প্রিয় মানুষের অভিভাবক পুলিশ সুপার চৌধুরী মঞ্জুরুল কবির (পিপিএম বার) ও কলারোয়া থানার চৌকস অফিসার ইনচার্জ শেখ আবু সালেহ মাসুদ করিমের কঠোর ভূমিকার কারনে এলাকা রয়েছে পুরোপুরি শান্ত ও নিরাপদ। তাই আমাদের সকলের উচিত তাদের সার্বিক ভাবে সহযোগিতা করে কলারোয়ার পবিত্র মাটিকে শান্ত রাখা। সোমবার সকালে উপজেলা চেয়ারম্যানের কার্যালয়ে আসা নানা শ্রেণি ও পেশার মানুষদের সাথে মতবিনিময়কালে তিনি এ কথাগুলো বলছিলেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান স,ম মোরশেদ আলী, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি মনোরঞ্জন সাহা, সহকারী অধ্যাপক আব্দুর রহিম, আ.লীগ নেতা শহিদুল ইসলাম, আশিকুর রহমান মুন্না প্রমুখ।
ভাগ্যের অন্বেষনে মালয়েশিয়া গিয়ে লাশ হয়ে ফিরলো কলারোয়ার এক যুবক
ভাগ্যের অন্বেষনে মালয়েশিয়া গিয়ে লাশ হয়ে ফিরলো সাতক্ষীরার কলারোয়ার এক যুবক। স্ট্রোক জনিত কারণে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে গত ৯ ফেব্রুয়ারী মারা যাওয়া ওই যুবকের লাশ গতকাল সোমবার গভীর রাতে কলারোয়ার বাড়িতে এসে পৌছায়। পারিবারিক সূত্রে জানা গেছে, উপজেলার চন্দনপুর ইউনিয়নের দাড়কি গ্রামের মৃত আলহাজ্ব খোশলাল কবিরের ছোট পুত্র সোহেল মাহমুদ তুহিন (২৬) ৭বছর আগে জীবিকার তাগিদে মালয়েশিয়া যান। গত ৯ফেব্রুয়ারী রাতে কাজ শেষে মালয়েশিয়ার ভাড়া বাসায় ফিরলে আকষ্মিক স্ট্রোকজনিত কারণে তার অকাল মৃত্যু হয়। সরকারি প্রক্রিয়া শেষে ১৫ফেব্রুয়ারী রোববার দিবাগত গভীর রাতে তুহিনের মরদেহ তার দাড়কির গ্রামের বাড়িতে পৌছায়। এসময় শোকের মাতমে বারবার মূর্ছা যায় তুহিনের বৃদ্ধা মাতা। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে দাড়কি গ্রামে জানাজা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে মরহুমের দাফন সম্পন্ন হয় বলে জানা গেছে।
৪টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তির টাকা বিতরণ
সাতক্ষীরার কলারোয়ার ৪টি শিক্ষা প্রতিষ্ঠানে মাধ্যমিক শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তির টাকা বিতরণ করা হয়েছে। সোমবার সকালে উপজেলার বিএসএইচ সিংগা হাইস্কুলে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে ওই টাকা বিতরণ করা হয়। সিংগা বিএসএইচ সিংগা হাইস্কুল, বেড়বাড়ি মাদরাসা, সাতপোতা রহিমা গালর্স হাইস্কুল ও নাথপুর বিএস নাসিরউদ্দীন মাদরাসার ছাত্রীদের পাশাপাশি ছাত্রদের মাঝে সর্বমোট ৩লাখ ৬৭হাজার ৭’শ ৪০ টাকা উপবৃত্তি প্রদাণ করা হয়। বিভিন্ন কারণে উপবৃত্তির ৩১হাজার ৯’শ ৫০টাকা ফেরত দেয়া হয়েছে। উপবৃত্তির টাকা বিতরণকালে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবদুল হামিদ, সাতক্ষীরা অগ্রণী ব্যাংকের কর্মকর্তা আব্দুল জলিল, সোহেল উদ্দীন, প্রধান শিক্ষক হরিসাধন ঘোষ, সুপার মাহবুবুর রহমান, প্রধান শিক্ষক মুজিবুর রহমান, শিক্ষক ও সাংবাদিক দীপক শেঠ, শিক্ষা অফিসের কোষাধ্যক্ষ শেখ জাহিদ হাসান, শহীদুল ইসলাম সহ সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক- শিক্ষার্থীরা। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবদুল হামিদ জানান, এ পর্যন্ত উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বিতরণকৃত অর্থ থেকে নানা কারণে অনুত্তোলিত প্রায় ৫লাখ টাকা ফেরত দেয়া হয়েছে।



মন্তব্য চালু নেই