কলমাকান্দায় প্রবীণদের পারিবারিক সেবা বিষয়ে সাংস্কৃতিক প্রচারাভিযান

নেত্রকোনার জেলার কলমাকান্দায় ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে, হেল্পএইজ ইন্টারন্যাশনাল এর সহায়তায়, বারসিক এর বাস্তবায়নে প্রবীণদের পারিবারিক সেবা নিয়ে সাংস্কৃতিক প্রচারাভিযান বিষয়ক সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়েছে রবিবার।

এরই ধারাবাহিকতায় কলমাকান্দা উপজেলার নির্বাচিত ৪টি সাংস্কৃতিক দল, বাউল, জারী, নাটক ও গাজীকালু গানের মাধ্যমে প্রবীণদের পারিবারিক সেবা ও প্রবীণ অধিকার নিয়ে স্থানীয় শহীদ মিনার মাঠে বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। অনুষ্ঠানে সর্বস্তরের আনুমানিক ৩হাজার নরনারী উপস্থিত ছিলেন।

এ অনুষ্ঠান থেকে প্রবীণদের পারিবারিক সেবা সচেতনতায় আমাদের করনীয় কি? প্রবীণ জনগোষ্ঠীর জন্য সরকারী-বেসরকারী পর্যায়ে কি কি সেবা রয়েছে, এ থেকে কিভাবে তাঁরা বঞ্চিত হচ্ছেন? এই সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনের মাধ্যমে তাঁর বাস্তব চিত্র ও সমাধানের দিকগুলো ফুটে উঠেছে। এছাড়া অনুষ্ঠানে প্রবীণদের কর্মময় এবং নিরাপদ জীবনের প্রত্যাশা ব্যক্ত করে উপস্থিত সকলকে বিভিন্ন লিফলেট ও প্রবীণবান্ধব ষ্টিকার বিতরন করা হয়।

উপজেলা আওয়ামীলীগ সভাপতি মঞ্জুরুল হক তারা‘র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান জনাব ফখরুল ইসলাম ফিরোজ, অন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জনাব মোজাম্মেল হক, মুক্তিযোদ্ধা কমান্ডার সুলতান গিয়াস উদ্দীন, প্রেসক্লাব সভাপতি রাজ্জাক আহমেদ রাজু, নাট্য ব্যাক্তিত্ব বিমল বিশ্বাস, হেল্পএজ প্রতিনিধি পবিত্র মান্দা, বারসিক জেলা সমন্বয়কারী ইছাক উদ্দিন সহ সরকারী বেসরকারী কর্মকর্তা কর্মচারীবৃন্দ।



মন্তব্য চালু নেই