কংগ্রেস সুপ্রিয় রাহুল মনোনয়ন জমা দিয়েছেন আমেথিতে

কংগ্রেস সুপ্রিয় সোনিয়া গান্ধি তনয়া রাহুল গান্ধি নিজের মনোনয়পত্র জমা দিয়েছেন উত্তর প্রদেশের আমেথিতে। আমেথি কেন্দ্র থেকে শনিবার মনোনয়ন জমা দিয়েছেন কংগ্রেস সহ.সভাপতি রাহুল গান্ধী। সঙ্গে রয়েছেন বোন প্রিয়াঙ্কা ভাদরা। রাহুলের মনোনয়নকে ঘিরে রীতিমতো উন্মাদনা তৈরি হয়েছে স্থানীয় কংগ্রেস নেতা কর্মীদের মধ্যে। কংগ্রেস সহ.সভাপতিকে আমেথিতে স্বাগত জানাতে আনা হয়েছে ৫০০ কেজি গোলাপের পাপড়ি।
এ আসনে রাহুল গান্ধীর প্রধান প্রতিপক্ষ হচ্ছেন বিজেপির স্মৃতি ইরানি। স্টার চ্যানেলে প্রচারিত জনপ্রিয় ‘কিঁউ কি সাস ভি কভি বহু থি’  সিরিয়ালে তুলসী চরিত্রে অভিনয় করে ব্যাপক পরিচিতি পান ইরানি। এ জনপ্রিয়তাকে কাজে লাগিয়েই রাহুলের বিপরীতে তাকে বেছে নিয়েছে নরেন্দ্র মোদির দল বিজেপি।
গত বার ভোটে আমেথি থেকে সাড়ে তিন লাখেরও বেশি ভোটে বিজয়ী হয়েছিলেন রাহুল। বোন প্রিয়াঙ্কার দাবি এবারেও একই ব্যবধানে তুলসি মানে স্মৃতি ইরানিকে হারাবেন তিনি। রাহুলের মনোনয়ন জমা দেওয়ার ঘটনাকে স্মরণীয় করে রাখতেই এতসব প্রস্তুতি নিয়েছে কংগ্রেস সমর্থকরা। আগামী ৭মে ৪৩ বছরের এই যুবনেতার ভাগ্য নির্ধারণ হবে।
রাজ্য নেতাদের মধ্যে রাহুলের আমেথি আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করা নিয়ে উৎসাহ চোখে পড়ার মতো। জেলা কংগ্রেসের প্রেসিডেন্ট যোগেন্দ্র মিশ্র বলেন, ‘আমরা গোলাপ ফুলের পাপড়ি দিয়ে রাহুলকে স্বাগত জানাব।’ কংগ্রেসের কর্মী-সমর্থকদের মধ্যে যথেষ্ঠ উদ্দীপনা রয়েছে বলেও উল্লেখ করেন তিনি।


মন্তব্য চালু নেই