ওয়েস্ট ইন্ডিজের কাছে ১৫০ রানে হার পাকিস্তানের

বিশ্বকাপের গ্রুপ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের ১৫০ রানে হারাল পাকিস্তানকে। এই ম্যাচে কার্যত বিধ্বস্ত হল পাকিস্তান। এই নিয়ে পর পর দুটি ম্যাচ হেরে বিপাকে মিসবা-বাহিনী। এর আগে ভারতের কাছে হারের মুখ দেখতে হয়েছিল তাদের।৩১০ রান তাড়া করতে নেমে মাত্র ১ রানে ৪ উইকেট হারিয়ে শোচনীয় ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে পাকিস্তান। ক্যারাবিয়ান পেসার জে টেলর ও জে হোল্ডারের দাপটে শুরু থেকেই বিপর্যয়ের মুখে পড়ে পাকিস্তানের ইনিংস।স্কোরবোর্ডে কোনও রান ওঠার আগেই টেলরের বলে আউট হয়ে যান পাক ওপেনার নাসির জামশেদ। এরপর দলের খাতায় মাত্র এক রান যোগ হয়। কিন্তু আরও তিনটি উইকেট হারায় পাকিস্তান।টেলরের বলেই ফিরে যান ইউনিস খান ও হ্যারিস সোহেল। হোল্ডারের শিকার হন অন্য ওপেনার আহমেদ শেহজাদ। প্রথম চার ব্যাটসম্যানের মধ্যে তিনিই খাতা খুলতে সক্ষম হন। দলের ২৫ রানে ফিরে যান মিসবা উল হক।ফলে ১০.৩ ওভারেই প্যাভিলিয়নে ফিরে যান পাকিস্তানের অর্ধেক ব্যাটসম্যান।এরপর শোয়েব মকসুদ (৫০) এবং উমর আকমল (৫৯) ষষ্ঠ উইকেটে ৮০ রান যোগ করে দলকে চরম লজ্জার হাত থেকে উদ্ধার করেন।শেষপর্যন্ত ৩৯ ওভারে ১৬০ রানে পাকিস্তানের সবাই আউট হয়ে যায়।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে টেলর ও রাসেল ৩ টি করে, বেন ২টি এবং হোল্ডার, সামি একটি করে উইকেট পেয়েছেন।

এর আগে শেষ দশ ওভারের ব্যাটে তোলা ঝড়ে ভর করে ৩০০ রানের গণ্ডি ছাড়ায় ওয়েস্ট ইন্ডিজ। রামদীন ও সিমন্স দুজনেই অর্ধশতরান করেন। শেষ ১০ ওভারে ১১০ রানের সুবাদে ওয়েস্ট ইন্ডিজের স্কোর দাঁড়ায় ৬ উইকেটে ৩১০।

এদিন টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় পাকিস্তান।মাত্র ৮ ওভারে ২৮ রানে ক্যারাবিয়ান শিবিরে জোড়া ধাক্কা দিয়ে শুরুটা ভালই করেছিল পাকিস্তান।কিন্তু পাকিস্তানের শোচনীয় ফিল্ডিংয়ের জন্য ম্যাচে ধীরে ধীরে ফিরে আসতে সক্ষম হয় ওয়েস্ট ইন্ডিজ। একাধিক ক্যাচ মিস করে পাকিস্তান। তাই মাঝের ওভারগুলিতে ক্যারাবিয়ানদের আর চেপে ধরতে পারেনি পাকিস্তান। এই সুযোগ কাজে লাগিয়ে শেষ ১০ ওভারে ঝড় তোলেন ক্যারাবিয়ানরা। শেষ পাঁচ ওভারে ৭৯ রান যোগ হয়। ড্যারেন সামি ২৮ বলে ৩০ এবং অ্যান্ড্রু রাসেল মাত্র ১৩ বলে অপরাজিত ৪২ রান করেন। এক সময় মনে হচ্ছিল রাসেল নিউজিল্যান্ড অধিনায়ক ব্রেন্ডন ম্যাকালামের বিশ্বকাপে দ্রুততম অর্ধশতরানের রেকর্ড ভেঙে দেবেন। রাসেলের ইনিংসে রয়েছে ৩টি বাউন্ডারি ও ৪ টি ওভার বাউন্ডারি।৪৯ তম ওভারে সোহেল খানকে তিনটি ওভার বাউন্ডারি মারেন রাসেল।

ক্রিস গেইল(৪) এদিনও ব্যর্থ।ডারেন ব্রাভো ৪৯ রানে আহত হয়ে অবসৃত হন।রামদীন ৫১ ও সিমন্স ৫০ রান করেন। উল্লেখ্য, ওয়েস্ট ইন্ডিজও প্রথম ম্যাচে হেরে গিয়েছিল।

 



মন্তব্য চালু নেই