ওয়ানডেতে সেরা বোলার সাকিব আল হাসান

২০১৪ সালের পারফরমেন্সের ওপর ভিত্তি করে ক্রিকেটের তিন ফরম্যাটের সেরা খেলোয়াড় বেছে নিয়েছে ইএসপিএনক্রিকইনফো ওয়েবসাইট। গেল বছরের সেরা ওয়ানডে বোলার নির্বাচিত হয়েছেন বাংলাদেশের ও বিশ্বের একনম্বর বোলার সাকিব আল হাসান। বিশ্বের সাবেক খেলোয়াড় ও ইএসপিএনক্রিকইনফো ওয়েবসাইটের সিনিয়র লেখক ও এডিটরদের ভোটের ভিত্তিতে গেল বছরের সেরা পারফরমাদের বেছে নেয়া হয়েছে। সেরা খেলোয়াড় নির্বাচনের ক্ষেত্রে জুড়ি বোর্ডে দায়িত্ব পালন করেন অস্ট্রেলিয়ার ইয়ান চ্যাপেল, রিকি পন্টিং, নিউজিল্যান্ডের মার্টিন ক্রো, ওয়েস্ট ইন্ডিজের মাইকেল হোল্ডিং, দক্ষিণ আফ্রিকার গ্রায়েম স্মিথ, ড্যারেল কালিনান ও মার্ক বাউচার। বছরের সেরা ব্যাটসম্যান  নির্বাচিত হয়েছেন শ্রীলংকার অধিনায়ক এ্যাঞ্জেলো ম্যাথুজ ও সেরা বোলার নির্বাচিত হয়েছেন দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন। টেস্টেও সেরা ব্যাটসম্যানের খেতাবটা পেয়েছেন ম্যাথুজ। আর সেরা বোলার নির্বাচিত হন ম্যাথুজের স্বদেশী স্পিনার রঙ্গনা হেরাথ।
ওয়ানডের সেরা ব্যাটসম্যান হিসেবে বিবেচিত হয়েছেন দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স। এই ফরম্যাটে সেরা বোলার হয়েছেন বিশ্বের এক নম্বর খেলোয়াড় বাংলাদেশের সাকিব আল হাসান।
টুয়েন্টি টুয়েন্টি ফরম্যাটের সেরা ব্যাটসম্যান হয়েছেন ভারতের বিরাট কোহলি। সেরা বোলারের খেতাবটা পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজের স্যামুয়েল বদ্রি।
বর্ষসেরা টেস্ট ইনিংস হিসেবে বিবেচিত হয়েছে নিউজিল্যান্ডের অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালামের ৩০২ রান। গত বছরের ফেব্রুয়ারিতে ভারতের বিপক্ষে ওয়েলিংটনে দ্বিতীয় টেস্টে মহাকাব্যিক ওই ইনিংসটি
খেলেছিলেন ম্যাককালাম। সেরা বোলারের ফিগার নির্বাচিত হয়েছে অস্ট্রেলিয়ার পেসার মিচেল জনসেনর বোলিং। গতবছর সেঞ্চুরিয়নে দক্ষিন আফ্রিকার বিপক্ষে ৬৮ রানে ৭ উইকেট নিয়েছিলেন জনসন।
গতবছর কোলকাতায় শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে ম্যাচের এক ইনিংসে ২৬৪ রান করেন ভারতের রোহিত শর্মা। এটি গেল বছরের সেরা ওয়ানডে ইনিংসের খেতাব পায়। সেরা ওয়ানডে বোলিং ফিগার নির্বাচিত হয়েছে শ্রীলংকার লাসিথ মালিঙ্গার। টি-২০-এর সেরা ব্যাটিং ইনিংসটি ছিলো এ্যালেক্স হেলস ও সেরা বোলিং ফিগার নির্বাচিত হয় রঙ্গনা হেরাথের।


মন্তব্য চালু নেই