ওবামা-আমিরাত প্রিন্সের পর হাসিনাকেই অভ্যর্থনা জানালেন মোদি

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং আরব আমিরাতের প্রিন্স শেইখ মোহাম্মদ বিন জায়েদের পর দিল্লির বিমানবন্দরে শেখ হাসিনাকেই অভ্যর্থনা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ভারতীয় বিমান বাহিনীর স্টেশন পালামে অবতরণের পর বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উষ্ণ অভ্যর্থনা জানান মোদি।

শুক্রবার সকাল ১০টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৭৭ আকাশ প্রদীপে সফর সঙ্গীদের নিয়ে রওনা হয়েছিলেন শেখ হাসিনা।

ভারতের স্থানীয় সময় দুপুর ১২টা ৫ মিনিটে দিল্লিতে অবতরণ করেন তিনি। সাত বছর পর এটি শেখ হাসিনার প্রথম দ্বিপক্ষীয় ভারত সফর।

শেখ হাসিনা দিল্লি পৌঁছানোর পর এক টুইট বার্তায় মোদি বলেন, ‘ভারতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাষ্ট্রীয় সফরে তাকে স্বাগত জানাতে পেরে আমি আনন্দিত।’

আরো একটি টুইট বার্তায় মোদি বলেছেন, ‘বাংলাদেশ এবং ভারতের মধ্যকার সম্পর্ককে একটি নতুন মাত্রায় নিয়ে যেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আমি বদ্ধপরিকর।’

এর আগে মোদি দুই প্রধান অতিথি মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা এবং আরব আমিরাতের প্রিন্স শেইখ মোহাম্মদ বিন জায়েদকেই বিমানবন্দরে অভ্যর্থনা জানিয়েছিলেন মোদি।

ফিন্যানসিয়াল এক্সপ্রেস জানিয়েছে, সব প্রোটকল ভেঙে আজ দিল্লির বিমানবন্দরে শেখ হাসিনাকে অভ্যর্থনা জানাতে উপস্থিত হয়েছিলেন মোদি। এটা বাংলাদেশের প্রধানমন্ত্রীর জন্য বাড়তি সম্মাননা।

এর ফলে এটাও পরিস্কার হয়েছে যে, কে বা কারা বন্ধুত্বের পর্যায়ে পড়ে বা কাদের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক রাখা উচিত সেটা খুব ভালোভাবেই জানেন প্রধানমন্ত্রী মোদি।



মন্তব্য চালু নেই