এ কেমন মা যার কাছে বাচ্চার চেয়ে দামি বিএমডব্লিউ গাড়ি!

সন্তানকে ভাালোবাসেন না এমন মা পাওয়া দুষ্কর। মা সব সময় বাচ্চাকে আগলে রাখেন। নিজের জীবন দিয়ে হলেও বাচ্চাকে রক্ষা করেন। হেন কাজ নেই যা একজন মা বাচ্চার জন্য করেন না।

সন্তানের ব্যাপারে কোনোকিছুর সঙ্গে আপস করেন না মা। কিন্তু আজ এমন এক মায়ের কথা বলব, যিনি সন্তানের জন্ম দিলেও তাকে আদৌ ‘মা’ বলা যায় কিনা তা নিয়ে যথেষ্ট সংশয় রয়েছে। কারণ এই মায়ের কাছে নিজের সন্তানের স্বাস্থ্যের থেকেও অনেক বেশি ‘দামি’ তার সাধের BMW গাড়িটি।

চীনের ঝেজিয়াং প্রদেশের এক মা নিজের BMW গাড়িতে ৩ বছরের ছেলেকে নিয়ে বেরিয়েছিলেন। তিনি গাড়ি থেকে নেমে যাওয়ার পর কোনোভাবে শিশুটি গাড়ির ভেতরে থাকা অবস্থাতেই গাড়ির দরজা লক হয়ে যায়।

কিছুতেই সেই দরজা খোলা যায়নি। এদিকে ক্রমেই বদ্ধ গাড়ির ভেতর বাড়তে থাকে গরম। দম বন্ধ হয়ে আসে শিশুটির। সে মায়ের কাছে যাওয়ার জন্য ত্রাহি স্বরে চিত্‍‌কার শুরু করে। শিশুটির কান্না শুনে ভিড় জমে যায় রাস্তায়। তাদেরই একজন দমকলে খবর দিলে চলে আসেন দমকলের কর্তারাও।

কিন্তু বাচ্চাকে অবিলম্বে বের করার জন্য ইট-পাথর ছুড়ে গাড়ির কাচ ভাঙার চেষ্টা করেননি তিনি। সবচেয়ে তাজ্জব বিষয়, যখন স্থানীয় মানুষ ও দমকল বাহিনীর সদস্যরা কাচ ভেঙে বাচ্চাটিকে উদ্ধারের চেষ্টা করেন, তখন মা-ই তাদের বাধা দেন। সন্তানের জন্য সাধের BMW-এর কাচ ভাঙাটা সমীচীন মনে করেননি তিনি। তিনি লক খোলার জন্য লোক আসার অপেক্ষায় ছিলেন।

ক্রমেই বাচ্চাটি কাহিল হয়ে পড়তে শুরু করে। তখন আর মায়ের কথা না শুনে জোর করে গাড়ির কাচ ভাঙেন দমকলের কর্মীরা। গুরুতর অসুস্থ অবস্থায় উদ্ধার করা হয় বাচ্চাটিকে।

নির্মম এই মায়ের তীব্র সমালোচনা করে ঝড় উঠেছে সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে। অনেকে কটাক্ষ করে বলেছেন, গাড়িটাই ওই মায়ের নিজের সন্তান।



মন্তব্য চালু নেই