এসএসসি পাস ডাক্তার মেডিসিনে এফসিপিএস!

বিশেষজ্ঞতো দূরের কথা, তিনি এমবিবিএস কোর্সও করেননি। এমন কি ডিঙাতে পারেননি এইচএসসি পরীক্ষার গণ্ডিও। তাতে কি! মাত্র এসএসসি পাস করেই তিনি নাম করা বড় ডাক্তার। মেডিসিনে এফসিপিএস! বিশেষজ্ঞ ডাক্তার হিসেবে দাপটের সঙ্গে চিকিৎসা চালাচ্ছিলেন সুব্রত দেবনাথ নামে এ ভুয়া চিকিৎসক। কিন্তু শেষ রক্ষা হয়নি। অবশেষে ধরা পড়তে হয়েছে। এখন তার ঠিকানা কারাগার।

কিশোরগঞ্জ শহরের একটি রোগ নির্ণয় কেন্দ্র থেকে ডা. সুব্রত দেবনাথ নামে এমনই এক ভুয়া বিশেষজ্ঞ ডাক্তারকে আটক করেছেন ভ্রাম্যমাণ আদালত। তাকে এক বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার দুপুর পৌনে ২টার দিকে আদালতের বিচারক কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক ও প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট তরফদার আক্তার জামিল এ রায় দেন।

আদালত সূত্র জানায়, দীর্ঘদিন ধরে হৃদরোগ, শিশু, ডায়াবেটিক ও মেডিসিন বিশেষজ্ঞ পরিচয়ে শহরের কালিবাড়ি মোড় এলাকায় মেডিপ্লাস নামে একটি হেলথ কেয়ারে চিকিৎসা করে আসছিলেন সুব্রত দেবনাথ।

গোপনে খবর পেয়ে কিশোরগঞ্জের ডিপুটি সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান দুপুরে মেডিপ্লাসে গিয়ে তার কাগজপত্র পরীক্ষা করে দেখতে পান তিনি ভুয়া চিকিৎসক।

সঙ্গে সঙ্গে তিনি ভ্রাম্যমাণ আদালতে খবর দেন। খবর পেয়ে আদালত ঘটনাস্থলে এসে তাকে গ্রেফতার করে এক বছরের সাজা দেন।

গ্রেফতারকৃত সুব্রত দেবনাথ ময়মনসিংহ জেলার ছোট বাজার এলাকার মনরঞ্জন দেবনাথের ছেলে। তাকে কিশোরগঞ্জ কারাগারে পাঠানো হয়েছে।



মন্তব্য চালু নেই