এলাকাবাসীর ধাওয়ায় এমপি এনামের ভোঁ দৌড়

সাভারে একটি সমবায় সমিতির অনুষ্ঠানে দু’গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার এক পর্যায়ে স্থানীয়দের ধাওয়া খেয়ে পালিয়ে বেঁচেছেন এমপি ড. এনামুুর রহমান এনাম। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে আশুলিয়ার ধলপুর এলাকার ধলপুর বহমুখী সমবায় সমিতির প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী শিপন, রফিক ও মামুনসহ একাধিক স্থানীয়রা জানান, বৃহস্পতিবার বিকেলে আশুলিয়ার ধলপুর এলাকার বহুমুখী সমবায় সমিতির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সাভারের স্থানীয় সংসদ সদস্য প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এদিকে সমবায় সমিতির অনুষ্ঠানে এলাকার কোনো ব্যাক্তিকে দাওয়াত না দেয়ায় তারা বিক্ষুব্ধ হয়ে ওঠেন।

এক পর্যায়ে ওই এলাকার জাতীয় পার্টির নেতা আবুল হাসনাতসহ কয়েকজন স্থানীয় ব্যক্তি অনুষ্ঠানস্থলে গেলে উভয়পক্ষের মধ্যে বাকবিতণ্ডার এক পর্যায়ে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে।

এসময় স্থানীয়রা সাভারের সংসদ সদস্য এনাম মেডিকেল কলেজ ও হাসপাতালের মালিক ও চেয়ারম্যান ডা. এনামুর রহমানকে ধাওয়া দিলে তিনি অনুষ্ঠানস্থল থেকে দৌড়ে সমিতির কার্যালয়ের ভেতরে প্রবেশ করেন। খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ব্যাপারে সাভারের সংসদ সদস্য ডা. এনামুর রহমানের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেননি।

অনুষ্ঠানস্থলে থাকা আশুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান হেলাল মাতবর দু’গ্রুপের মধ্যে সংঘর্ষের কথা স্বীকার করেছেন। তবে এমপির দৌড়ে পালিয়ে যাওয়ার বিষয়টি তিনি এড়িয়ে যান।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা কামাল  বলেন, ‘দু’গ্রুপের মধ্যে সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।’

বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, ২০১৩ সালের ২৪ এপ্রিলে সারা দুনিয়ায় আলোচিত ঘটনা রানাপ্লাজা ধসের সময় হতাহতদের সেবা দেয়ার জন্য এনাম মেডিকেল একটি ট্র্যাজেডির মধ্যে অনন্য মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করেছে। সেই সময় হাসপাতালের চেয়ারম্যান ডা. এনামুর রহমান অত্যন্ত মহত্তের পরিচয় দিয়েছেন। গত বছরের ৫ জানুয়ারির বিতর্কিত নির্বাচনে তিনি আওয়ামী লীগের টিকিটে বিনাদ্বন্দ্বিতায় এমপি হন।

গত বছরের ৭ নভেম্বর এনামের বাসায় এক ব্যবসায়ীকে ডেকে এনে তার সামনেই মাথায় পিস্তল ঠেকিয়ে প্রাণনাশের হুমকি দেন ঢাকা জেলা আওয়ামী লীগের সহসভাপতি ফিরোজ কবির।



মন্তব্য চালু নেই