এমন দিনের অপেক্ষায়ই ছিলেন রুবেল

বিশ্বকাপে ভালো করার পর পাকিস্তানের বিপক্ষে ঘরোয়া সিরিজেও বল হাতে নজর কাড়েন রুবেল হোসেন। কিন্তু পাকিস্তানের বিপক্ষে শেষটা সুখকর হয়নি বাগেরহাটের এই পেসারের। ইনজুরিতে পড়ে ঢাকা টেস্টে খেলা হয়নি তার। এখন অবশ্য পুরোপুরি ফিট রুবেল।

কথা বলে জানা গেল, নেটে এখন ধীরগতিতে বোলিং করছেন তিনি। চলতি মাসের শেষ দিকে নিজের স্বভাবসুলভ গতিতেই বোলিং করতে পারবেন রুবেল। এরপর শুরু হবে তার ভারত বধের মিশন। আজকের দিনটি (বুধবার) তার কাছে বেশ স্মরণীয় হয়ে থাকবে। হয়তো এমন দিনের অপেক্ষায়ই ছিলেন তিনি।

দুটি কারণে আজকের দিনটি তার কাছে স্মরণীয়। এর প্রথমটি হলো, মডেল ও অভিনেত্রী নাজনীন আক্তার হ্যাপির করা মামলা থেকে অব্যাহতি পাওয়া। হ্যাপির নারাজি আবেদন না-মঞ্জুর করে রুবেলকে চূড়ান্তভাবে মামলা থেকে অব্যাহতি দিয়েছেন আদালত। আর দ্বিতীয়টি হচ্ছে, ভারতীয় দলের হয়ে বাংলাদেশ সফরে আসছেন রুবেলের পুরনো ‘শত্রু’ বিরাট কোহলি। আগামী ৭ জুন ঢাকায় আসছে ভারতীয় ক্রিকেট দল।

পূর্ণাঙ্গ সফরে তিনটি ওয়ানডে ও একটি টেস্ট খেলবে দুই দল। ভারতীয় মিডিয়াগুলো বেশ ফলাও করে সংবাদ প্রকাশ করে, বাংলাদেশে না এসে বিশ্রাম নিতে চান বিরাট কোহলি। কিন্তু সে সম্পর্কে কোন মন্তব্যই করেননি তিনি। বুধবার ভারতের টেস্ট ও ওয়ানডে দল ঘোষণা করে বিসিসিআই। টেস্ট দলের নেতৃত্বে রয়েছেন বিরাট কোহলি। আর ওয়ানডেতে ধোনীর ডেপুটি হিসেবে খেলবেন কোহলি। কোহলির নাম স্কোয়াডে দেখতে পেয়ে খুশিতে আত্মহারা রুবেল। রুবেল-কোহলির দ্বৈরথ আজকের নয়; তার বেশ পুরনো শত্রু কোহলি। অনূর্ধ্ব-১৯ থেকে শুরু।

২০০৮-এ মালয়েশিয়ায় অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতের অধিনায়ক তখন বিরাট কোহলি। আর বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ এ তখন সদস্য রুবেল হোসেন। গ্রুপ পর্বের একটি ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ-ভারত। এ ম্যাচেই বিরাট কোহলির সঙ্গে ঝগড়া বেধে যায় রুবেল হোসেনের। কথা কাটাকাটির এক পর্যায়ে, একে অন্যের দিকে তেড়েও যান তারা। পরে অন্য খেলোয়াড় ও আম্পায়াররা বিষয়টি সামাল দেন। ২০১১ বিশ্বকাপে ভারত-বাংলাদেশ মুখোমুখি হলেও রুবেলের সেই ম্যাচে খেলা হয়নি। সে ম্যাচে প্রথম ইনিংস শেষে কোহলি-রুবেল আবারও লেগে যায়। বাদ যায়নি ২০১৫ বিশ্বকাপেও। তবে এবার ব্যাটে-বলের যুদ্ধে। যাতে জয়ী রুবেল।

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ভারতের ব্যাটসম্যান বিরাট কোহলিকে আউট করেন বাংলাদেশি পেসার রুবেল হোসেন। ৬ মিনিট ক্রিজে থেকে ৮ বলের মোকাবিলায় মাত্র ৩ রানে আউট হন ভারতের এই সুপারস্টার। আর ইনিংসের ১৮তম ওভারে টানা চার বল পরাস্ত করে কোহলিকে পঞ্চম বলে উইকেটের পেছনে ক্যাচ দিতে বাধ্য করেন রুবেল। চোট কাটিয়ে দলে ফিরলে রুবেল হয়তো আবারও কোহলির উইকেট নিতে চাইবেন। চাইবেন দেমাগী মাথা নত করাতেও। ঘরের মাঠে এত বড় সুযোগটি রুবেল হাতছাড়া না করলেই হয়।



মন্তব্য চালু নেই