এবার সারাদেশে পরিবহন ধর্মঘটের ডাক

চলচ্চিত্রকার তারেক মাসুদ ও মিশুক মুনীর সহ পাঁচজনের নিহতের ঘটনায় ঘাতক বাসচালক জামির হোসেনকে বাসচালকের যাবজ্জীবন কারাদণ্ডাদেশের প্রতিবাদে আজ (মঙ্গলবার) সকাল থেকে সারাদেশে পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।

সোমবার রাতে ঢাকার মতিঝিল কার্যালয়ে অনুষ্ঠিত সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানা গেছে।

আজ ভোর ৫ টা থেকে দূরপাল্লার যানবাহনসহ মহানগরের বাস চলাচল বন্ধ রয়েছে। রাজধানীর বিভিন্ন স্থানে বাস চলাচল করতে দিচ্ছে না পরিবহন শ্রমিক নেতা-কর্মীরা।

এ বিষয়ে তেজগাঁ থানার ওসি আব্দুর রশিদ বলেন, দণ্ডিত বাসচালকের যাবজ্জীবন সাজা বাতিল করে আগের আইনে ওই বাসচালকের বিচার দাবি করছে পরিবহন শ্রমিক ও নেতারা। মহাখালিসহ রাজধানীর বিভিন্ন বাসষ্ট্যান্ডে নিরাপত্তা ব্যবস্থা বাড়ানো হয়েছে।

হঠাৎ করে এ্রই ধর্মঘট ঘোষণার কারণে সারাদেশে বাসস্ট্যান্ডগুলোতে যাত্রীরা ভোগান্তির শিকার হচ্ছেন। সকাল বেলায় মহাখালি বাসস্ট্যান্ডে দেখা যায় এমনই এক চিত্র। যাত্রীরা এ ধর্মঘটের কথা না জানায় সকাল থেকে মহাখালি বাসস্ট্যান্ডে আসলেও কোনো বাস ছেড়ে যায়নি। সেখানে ছিলো শ্রমিক নেতা, পুলিশ ও যাত্রীদের ভিড়।

দণ্ডিত বাসচালক জামির হোসেনের রায়ের প্রতিবাদে খুলনা বিভাগের ১০ জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ২দিন পালন শেষে মঙ্গলবার ভোর ৬টা থেকে দেশব্যাপী ছড়িয়ে পড়ছে।



মন্তব্য চালু নেই